thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬,  ১৯ শাওয়াল ১৪৪০

খুলনা পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত

২০১৯ মে ২১ ২০:১৪:০৮
খুলনা পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত

খুলনা প্রতিনিধি: বকেয়া মজুরি পরিশোধের শর্তে এক সপ্তাহের জন্য আন্দোলন স্থগিত করেছেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকেরা।

মঙ্গলবার (২১ মে) খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বৈঠকের পর শ্রমিক নেতারা এই ঘোষণা দেন। বৈঠকে শর্ত হিসেবে বলা হয়, এক সপ্তাহের মধ্যে পাওনা পরিশোধ করতে হবে।

জানা যায়, সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত খুলনার জেলা প্রশাসন, বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজেএমসি), শ্রম অধিদপ্তর ও শ্রমিকদের নিয়ে এই বৈঠক হয়। চার ঘণ্টা আলোচনার পর শ্রমিকরা চলতি সপ্তাহে দুটি বকেয়া ও এক সপ্তাহের মধ্যে পুরো বকেয়া প্রদানের পাশাপাশি বুধবার বন্ধ মিলগুলোতে কর্মরতর শ্রমিকদের হাতে মজুরি কমিশন বাস্তবায়ন করে পে-স্লিপ দেয়ার শর্তে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

বৈঠক শেষে পাটকল শ্রমিক লীগের খুলনা ও যশোর অঞ্চলের আহ্বায়ক মুরাদ হোসেন আন্দোলন স্থগিতের ঘোষণা দেন। সে মোতাবেক মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে কাজে যোগদান করেছে শ্রমিকরা।

মো. মুরাদ হোসেন বলেন, ‘চলতি সপ্তাহে দুটি বকেয়া এবং এক সপ্তাহের মধ্যে পুরো বকেয়া প্রদান ছাড়াও বুধবার বন্ধ মিলগুলোতে কর্মরত শ্রমিকদের হাতে মজুরি কমিশন বাস্তবায়ন করে পে স্লিপ দেয়ার শর্তে আন্দোলন এক সপ্তাহের জন্য স্থগিত করা হলো।’

উল্লেখ্য, গত ৫ মে থেকে খুলনা-যশোর অঞ্চলের নয়টি পাটকলে কর্মবিরতি শুরু হয়। ১৩ মে থেকে সারাদেশের ২৬টি পাটকলে এ কর্মবিরতি ছড়িয়ে পড়ে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২১, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর