thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

তলা ফেটে লঞ্চে পানি, রক্ষা পেলেন তিন শতাধিক যাত্রী

২০১৯ মে ২২ ০৯:৫২:১৬
তলা ফেটে লঞ্চে পানি, রক্ষা পেলেন তিন শতাধিক যাত্রী

চাঁদপুর প্রতিনিধি : বালুভর্তি কার্গো জাহাজের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে যাওয়ার পরেও সারেংয়ের বুদ্ধিমত্তায় অল্পের জন্য রক্ষা পেলেন এমভি গ্লোরি অব শ্রীনগর-২ লঞ্চের তিন শতাধিক যাত্রী।

চাঁদপুরের মেঘনা নদীর মোহনপুর এলাকায় মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, এই দুর্ঘটনার পর আমরা যাত্রীদের নিরাপত্তার দায়িত্ব নেই। পরে আরেকটি লঞ্চ খবর দিয়ে আনা হলে যাত্রীরা গন্তব্যে রওনা দেন।
শ্রীনগর লঞ্চের মালিক মো. কামরুল ইসলাম বলেন, যাত্রীবাহী লঞ্চ এমভি গ্লোরি অব শ্রীনগর-২ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে প্রায় তিনশত যাত্রী নিয়ে ভোলার লালমোহনের উদ্দেশে রওনা হয়।
রাত পৌনে ১০টার দিকে একটি বালুভর্তি বড় কার্গো পাশের দিক থেকে লঞ্চটিকে ধাক্কা দেয়। এতে লঞ্চের সামনের তলা ফেটে যায়। পরে লঞ্চে পানি প্রবেশ করতে থাকলে ওই সময় পেছনে থাকা ভোলা চরফ্যাশন উপজেলার দুলারহাটগামী শ্রীনগর-৮ লঞ্চটিকে খবর দিলে তারা ঘটনাস্থলে দ্রুত চলে আসে। এরপর শ্রীনগর-২ লঞ্চের যাত্রীদের উদ্ধার করে লালমোহনের উদ্দেশে রওনা হয়।

তিনি আরও বলেন, তলা ফেটে গেলে চালক দ্রুত লঞ্চটিকে একটি চরে উঠিয়ে দেন। যার কারণে যাত্রীদের কোনও সমস্যা হয়নি। বর্তমানে শ্রীনগর-২ লঞ্চটি চরে উঠিয়ে রাখা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর