thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ডোনাল্ড ট্রাম্প ‘পাগল প্রেসিডেন্ট’: ইরান

২০১৯ মে ২২ ১০:২৬:১৮
ডোনাল্ড ট্রাম্প ‘পাগল প্রেসিডেন্ট’: ইরান

দ্য রিপোর্ট ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘পাগল প্রেসিডেন্ট’বলে মন্তব্য করেছেন ইরানের একজন শীর্ষ কর্মকর্তা।
সোমবার ওই মন্তব্য করে ইরানি পার্লামেন্টের পররাষ্ট্র বিষয়ক পরিচালক হুসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেন, তেহরানের বিরুদ্ধে ট্রাম্পের হুমকি-ধমকি কোনো কাজে আসবে না। খবর সিএনএনের।

তিনি বলেন, যদি প্রেসিডেন্ট ট্রাম্প কথা বলতে চান; তাহলে তাকে শুধু শ্রদ্ধাবোধ দেখালেই হবে না বরং সংযত আচরণ করতে হবে। মার্কিন প্রেসিডেন্ট একদিকে ইরানের অর্থনীতির টুটি চেপে ধরেছেন অন্যদিকে আলোচনার কথা বলছেন।

সিএনএনের ফ্রেড প্লেইটজেনকে দেয়া সাক্ষাৎকারে আমির-আব্দুল্লাহিয়ান বলেন, ট্রাম্প মনে করেন ইরানের মাথায় তার একটি বন্দুক ধরা রয়েছে, যা দিয়ে তেহরানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারেন এবং তিনি আমাদের অর্থনীতি স্থবির করতে চাচ্ছেন।

ইরানি এই কর্মকর্তা বলেন, এগুলো সবই তার কল্পনা। এখন তিনি চাইছেন আমরা যেন তাকে কল করি? তিনি একজন পাগল প্রেসিডেন্ট। হোয়াইট হাউজের ভেতরেই বেশ মতবিরোধ রয়েছে বলেও মন্তব্য করেন আমির-আব্দুল্লাহিয়ান।

আমির-আব্দুল্লাহিয়ান এসময় মার্কিন জাতীয় উপদেষ্টা জন বোল্টনকে ‘যুদ্ধবাজ’ উল্লেখ করে বলেন, সিদ্ধান্তগ্রহণের ক্ষেত্রে ট্রাম্প খুব একটা স্থিতিশীল নন। তাই আমরা দ্বিধাগ্রস্ত একটি হোয়াইট হাউজের সঙ্গে ডিল করছি। ইরান বেশকিছু সিগন্যাল পেয়েছে তাতে আমরা জেনেছি, কেউ জানে না হোয়াইট হাউজের নিয়ন্ত্রণ কার হাতে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর