thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬,  ১৬ সফর 1441

নজরদারি থাকায় অপরাধীরা দৌড়ের ওপর: ডিএমপি কমিশনার

২০১৯ মে ২৪ ২১:২৩:৫২
নজরদারি থাকায় অপরাধীরা দৌড়ের ওপর: ডিএমপি কমিশনার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, 'রমজানে এবার ঢাকায় বলার মতো কোনো ছিনতাই-চাঁদাবাজির ঘটনা ঘটেনি। এমনকি অজ্ঞান পার্টির খপ্পরে পড়া বা চুরির ঘটনাও নেই। এর মানে ছিনতাইকারী বা অপরাধীরা নেই তা নয়। তাদের পুলিশ ধাওয়ার ওপরে রেখেছে, দৌড়ের ওপর রেখেছে।'

শুক্রবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে 'মজার ইশকুল' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন আয়োজিত পথশিশুদের ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ডিএমপি কমিশনার এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকার পুলিশ প্রধান বলেন, রমজান শুরুর আগে থেকেই গোয়েন্দারা অপরাধীদের ওপর নজরদারি করছে। এ কারণে অপরাধীরা কোণঠাসা হয়ে পড়েছে। অভিযানের ফলে অনেকে গ্রেফতার হয়ে কারাগারে আছে।

ঈদযাত্রা নিয়ে ডিএমপি কমিশনার বলেন, মানুষ যেন নির্বিঘ্নে বাড়ি যেতে পারেন এবং ঈদ উদযাপন শেষে নিরাপদে ঢাকায় ফিরতে পারেন, সেজন্য নানামূখী কাজ করা হচ্ছে। বাস টার্মিনাল ও রেলস্টেশনে পুলিশসহ গোয়েন্দারা কাজ করছেন। ঈদ শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে উদযাপনের জন্য ডিএমপির পক্ষ থেকে সব ব্যবস্থা করা হয়েছে। ফাঁকা ঢাকায় চুরি-ডাকাতি ঠেকাতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। চেকপোস্ট-তল্লাশি ও ব্লক রেইড করা হচ্ছে। পুলিশের পাশাপাশি বিভিন্ন নিরাপত্তা সংস্থার সদস্যরাও কাজ করছেন।

অনুষ্ঠানে ধানমন্ডি, শাহবাগ, সদরঘাট ও কমলাপুর এলাকার ৪০০ পথশিশুর হাতে ঈদবস্ত্র তুলে দেওয়ার পাশাপাশি তাদের মাদকের ব্যাপারে সতর্ক করেন ডিএমপি কমিশনার। এসময় উপস্থিত ছিলেন মজার ইশকুলের উদ্যোক্তা আরিয়ান আরিফসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগ মজার ইশকুলের দেওয়া 'ঈদ উৎসব প্যাকেটে' ছেলেদের জন্য ছিল একটি জিন্স প্যান্ট, শার্ট, বেল্ট, ঘড়ি ও চশমা। আর মেয়েদের প্যাকেটে ছিল ফ্রক, টাইস, চশমা, ঘড়ি ও মেকআপ বক্স।

(দ্য রিপোর্ট/একেএমএম/ মে ২৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর