thereport24.com
ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬,  ২২ জিলহজ ১৪৪০

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শ্রীলংকাকে হারালো দ. আফ্রিকা

২০১৯ মে ২৫ ০৮:৩৭:৪৫
বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শ্রীলংকাকে হারালো দ. আফ্রিকা

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপের আগে প্রোটিয়া শিবিরের দুশ্চিন্তা ছিল হাশিম আমলাকে নিয়ে। তাদের এ সেরা ব্যাটসম্যান ছিলেন ফর্মহীনতায়। এক পর্যায়ে তাকে বাদ দেয়ার গুঞ্জনও উঠেছিল। কিন্তু বিশ্বকাপের মতো বড় আসরে অভিজ্ঞ ব্যাটসম্যানদের কদর স্বাভাবিকভাবেই বেশি। এজন্য স্কোয়াড ঘোষণায় ফর্মহীনতার বিষয়টা উৎরে যান দলের বিভিন্ন দুঃসময়ের এ কান্ডারি।

শুক্রবার (২৪ মে) লংকানদের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে এই হাশিম আমলাই করেন দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান। সোফিয়া গার্ডেনে অনুষ্ঠিত বিশ্বকাপের এ প্রস্তুতি ম্যাচে শ্রীলংকাকে ৮৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩৩৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। তিনি খেলেন ৬৯ বলে ৮৮ রানের ইনিংস। তার আগে ভ্যান ডার ডোসন খেলেছেন ৪০ রানের ইনিংস। জেপি ডুমিনি ২২ এবং আন্দালি ফেলুকায়ো করেন ৩৫ রান। প্রিটোরিয়াস ২৫ এবং ক্রিস মরিস খেলেন ২৬ রানের ইনিংস।

শ্রীলংকার হয়ে সুরাঙ্গা লাকমাল এবং নুয়ান প্রদীপ দুটি করে উইকেট নেন। ইসুরু উদানা, জীবন মেন্ডিস এবং ডি সিলভা নেন একটি করে উইকেট।

৩৩৯ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে দলের শূন্য রানেই ফিরে যান কুশল পেরেরা। এরপর লাহিরু থিরিমান্নেও ফিরে যান ১০ রান করে। তবে করুনারত্নে খেলেন ৮৭ রানের ইনিংস। কুশল মেন্ডিস করেন ৩৭ রান। পরে অ্যাঞ্জেল ম্যাথুসের ব্যাট থেকে আসে ৬৪ রান। এরপর ধনাঞ্জয়া ডি সিলভা, জীবন মেন্ডিস এবং থিসারা পেরেরারা ক্রিজে এসেই ফিরে যান। ৪৩ ওভারেই গুটিয়ে যায় লঙ্কানরা।

দক্ষিণ আফ্রিকার পক্ষে আন্দালি ফেলুকায়ো ৪ উইকেট তুলে নেন। লুঙ্গি এনগিডি নেন ২ উইকেট। এছাড়া কাগিসু রাবাদা, ইমরান তাহির, ডোরাইন প্রিটোরিয়াস এবং জেডি ডুমিনি একটি করে উইকেট নেন।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ২৫, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর