thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬,  ২০ শাওয়াল ১৪৪০

সোনালী আঁশের মুনাফা কমেছে

২০১৯ মে ২৬ ১০:৫৯:২২
সোনালী আঁশের মুনাফা কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী আঁশের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের তুলনায় কমেছে। তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় চলতি হিসাব বছরের নয় মাসের (২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত) হিসাবেও কোম্পানিটির মুনাফা কমেছে।

কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪১ পয়সা। আগের বছরে একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ৬২ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা কমেছে ২১ পয়সা।

চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত সময়ে) প্রতিষ্ঠানটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮১ পয়সা, যা আগের বছরে একই সময়ে ছিল ১ টাকা ৩৭ পয়সা। অর্থাৎ নয় মাসের হিসাবে শেয়ারপ্রতি মুনাফা কমেছে ৫৬ পয়সা।

মুনাফা কমলেও কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২২৬ টাকা ৭১ পয়সা, যা ২০১৮ সালের জুন শেষে ছিল ২২৫ টাকা ৯০ পয়সা।

কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৮ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৭ টাকা ২১ পয়সা। আগের বছরে একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ৫৭ টাকা ১৩ পয়সা।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর