thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কাঠমান্ডুতে জোড়া বিস্ফোরণে নিহত ৪

২০১৯ মে ২৭ ০৯:০৫:৩৬
কাঠমান্ডুতে জোড়া বিস্ফোরণে নিহত ৪

দ্য রিপোর্ট ডেস্ক : নেপালের রাজধানী কাঠমান্ডুতে পৃথক তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে চারজন প্রাণ হারিয়েছে। গুরুতর আহত হয়েছে আরও অন্তত ৭ জন।

রোববারের (২৬ মে) এই বিস্ফোরণের কারণ এখনও পরিষ্কার নয় বলে জানিয়েছে দেশটির পুলিশ। এটা সন্ত্রাসী হামলা কিনা তা জানতে তদন্ত শুরু হয়েছে।

হামলার দায়িত্ব এখনো কেউ স্বীকার করেনি। তবে একজন পুলিশ অফিসার রয়টার্সকে জানান, মাওবাদীদের বিচ্ছিন্ন কোনো গ্রুপ এই হামলার সঙ্গে সম্পৃক্ত থাকতে পারে। বিস্ফোরণস্থলে তাদের লিফলেট পড়ে ছিল।

গোবিন্দ ভান্ডারি (১৭) নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি ভয়াবহ শব্দ শুনে ছুটে যাই। হামলায় দালানের দেয়াল চূর্ণ হয়ে গেছে।

নিহত চার জনের মধ্যে ঘটনাস্থলে ৩ জন এবং হাসপাতালে নেওয়ার পথে অন্যজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বিস্ফোরণের বিষয়ে তদন্ত চলছে।

তবে বিস্ফোরণ কী ধরনের ছিল সেটি জানতে তদন্ত চলছে। রয়টার্সের এক আলোকচিত্রী দ্বিতীয় বিস্ফোরণস্থলের কাছে দেখেছেন, সেলুনের দরজা এবং জানালা বিস্ফোরণে উড়ে গেছে।

ওই এলাকায় বর্তমানে দেশটির সেনাবাহিনী সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে। এই বিস্ফোরণের দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। দেশটির পুলিশ প্রধান বলেন, বিস্ফোরণের ঘটনায় মাওবাদী বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সম্পৃক্ত পাওয়া গেছে। গত ফেব্রুয়ারিতেও গোষ্ঠীটি একই ধরনের হামলার ঘটনা চালিয়েছিল বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর