thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শপথের আগে মায়ের আশীর্বাদ নিলেন মোদি

২০১৯ মে ২৭ ১২:২৭:১৩
শপথের আগে মায়ের আশীর্বাদ নিলেন মোদি

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নেয়ার আগে মা হীরাবেনের সঙ্গে দেখা করে এসেছেন নরেন্দ্র মোদি। রোববার গান্ধীনগরে বাড়িতে গিয়ে মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নেন তিনি।

সম্প্রতি ভারতের পার্লামেন্ট নির্বাচনে ভূমিধস জয় পায় মোদির দল বিজেপি (ভারতীয় জনতা পার্টি)। আগের নির্বাচনের তুলনায় এবার মোদি-ঝড়ে আরও উত্তাল ছিল ভারত। গতবার এককভাবে ২৮২ আসন পাওয়া বিজেপি এবার পেয়েছে ৩০৩ আসন।

ভারতজুড়ে অভূতপূর্ব সাড়া পাওয়ার পর সরকার গঠনের তোড়জোড় শুরু করেছে বিজেপি। এর মধ্যেও মাকে ভোলেননি ভাবী প্রধানমন্ত্রী মোদি। বৃহস্পতিবার দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদি। আর তার চার দিন আগে মায়ের কাছ থেকে আশীর্বাদ নিতে গান্ধীনগর ছুটে যান তিনি। সেখানেই থাকেন হীরাবেন।

রোববার মোদির আগমন কেন্দ্র করে গান্ধীনগরের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। রাস্তার দুই পাশে প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে নরেন্দ্র মোদির উদ্দেশে স্লোগান দিতে দেখা যায় সমর্থকদের। বিপুল জনস্রোতের উপস্থিতিতেই হীরাবেনের বাসভবনে পৌঁছায় প্রধানমন্ত্রীর বহর।

বাড়িতে প্রবেশ করে মায়ের পা স্পর্শ করে প্রণাম করেন নরেন্দ্র মোদি। ছেলেকে আশীর্বাদ করে তার মঙ্গলকামনা করেন হীরাবেন।

মোদি যে গান্ধীনগর যাবেন সেটি আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন। শনিবার সকালে টুইট করে মোদি জানান, কাল মায়ের সঙ্গে দেখা করতে গুজরাট যাবেন। পরশু (আজ) যাবেন বারানসি, নির্বাচনী এলাকায়।

এবারও বারানসি থেকেই নির্বাচিত হয়েছেন মোদি। টুইটারে তিনি লিখেছেন- কাল সন্ধ্যায় গুজরাটে যাব, মায়ের আশীর্বাদ নেব। আর তার পর দিন সকালে কাশি যাব। সেখানকার বাসিন্দারা আমার ওপর আস্থা রেখেছেন বলে তাদের ধন্যবাদ জানাতে চাই।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর