thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তার জেল

২০১৯ মে ৩১ ০৯:৫৯:২৪
ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তার জেল

বরিশাল প্রতিনিধি: ঢাকা ব্যাংকের সাবেক দুই কর্মকর্তাকে সাত বছর করে কারাদণ্ড ও এক কোটি টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ ভুয়া কাগজপত্র জমা দিয়ে তারা সাড়ে ছয় কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাত করেছেন।

একই মামলার আসামি বরিশালের অপর তিন ব্যবসায়ীকে বেকসুর খালাশ দেওয়া হয়েছে।

দুর্নীতি দমন আইনে দায়ের করা মামলায় বরিশালের বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মহসিনুল হক বৃহস্পতিবার এই রায় দেন।
দণ্ডিত দুই সাবেক ব্যাংক কর্মকর্তা ঢাকা ব্যাংকের বরিশাল শাখার সাবেক ব্যবস্থাপক কেএইচএন আসাদুজ্জামান ও সাবেক সিনিয়র কর্মকর্তা মো. হুমায়ূন কবীর রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন।
খালাস পাওয়া তিন ব্যবসায়ী হলেন ঢাকা-বরিশাল রুটের এমভি কীর্তনখোলা লঞ্চের মালিক মঞ্জুরুল আহসান ফেরদৌস, সিটি করপোরেশনের টানা চারবারের সাবেক কাউন্সিলর জাকির হোসেন জেলাল এবং ব্যবসায়ী আলতাফ হোসেন তালুকদার।

আদালত সূত্র জানায়, ভুয়া ওয়ার্কঅর্ডার, জাল গ্যারান্টিপত্র, জাল এ্যাসেসমেন্ট ব্যবহার করে ঢাকা ব্যাংকের বরিশাল শাখা থেকে ছয় কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৭২৬৫ টাকা ঋণ উত্তোলন করা হয়। দণ্ডিত দুই ব্যাংক কর্মকর্তা ২০১০ সালের ১৬ মে থেকে ২০১৩ সালের আট জুলাই ঢাকা ব্যাংকের বরিশাল শাখায় দায়িত্বপালনকালে এই জালিয়াতির ঘটনা ঘটে। পরে আত্মসাতের বিষয়টি ধরা পড়লে ব্যাংকের তৎকালীন ভাইস প্রেসিডেন্ট আব্দুল মালেক হাওলাদার বাদী হয়ে ২০১৩ সালের ছয় আগস্ট একটি মামলা দায়ের করেন। বরিশাল দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক এবিএম আব্দুস সবুর মামলাটি তদন্ত করেন। দুই ব্যাংক কর্মকর্তা ও তিন ঠিকাদার যোগসাজশ করে ব্যাংকের অর্থ আত্মসাৎ করেছে বলে পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলার অভিযোগপত্র দেয় দুদক।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ৩১, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর