thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বাবার পাশে সমাহিত হলেন মমতাজউদদীন আহমদ

২০১৯ জুন ০৪ ১৩:০৬:৪৯
বাবার পাশে সমাহিত হলেন মমতাজউদদীন আহমদ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: খ্যাতিমান নাট্যকার অধ্যাপক মমতাজউদদীন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বজরাটেক পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে বজরাটেক কানারহাট গ্রামে বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

জানাজায় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও ২ আসনের এমপি আমিনুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, আত্মীয়-স্বজন, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও এলাকাবাসী অংশ নেন।

এর আগে ঢাকায় দ্বিতীয় জানাজা শেষে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা হয়ে রাত পৌনে ৮টায় লাশবাহী অ্যাম্বুলেন্সটি ভোলাহাটে পৌঁছে।

মমতাজউদ্দীন আহমদ ১৯৩৫ সালের ১৮ জানুয়ারি ভারতের মালদা জেলার হাবিবপুর থানার আইহো গ্রামে জন্মগ্রহণ করলেও চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বজরাটেক এলাকায় বসবাস শুরু করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি রোববার বিকেল ৩টা ৪৮ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নাট্যকলায় অনন্য অবদানের জন্য মমতাজউদ্দীন আহমদ ১৯৯৭ সালে একুশে পদকে ভূষিত হন। লাভ করেন বাংলা একাডেমি পুরস্কার, শিশু একাডেমি পুরস্কার, আলাউল সাহিত্য পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ০৪, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর