thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

অপপ্রচারের জবাব দিতে প্রবাসীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

২০১৯ জুন ০৬ ১২:০৬:১০
অপপ্রচারের জবাব দিতে প্রবাসীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের বিরুদ্ধে অপপ্রচার চালানোর জন্য বিএনপি-জামায়াত জোটকে দায়ী করে এর জবাব দিতে প্রবাসী বাংলাদেশি, বিশেষ করে বিদেশ অবস্থানরত আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাতে ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে প্রবাসীদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান। খবর বাসসের

তিন দেশ সফরের শেষ ভাগে পাঁচদিনের সফরে ফিনল্যান্ডে অবস্থানরত প্রধানমন্ত্রীর বক্তব্য উদ্বৃত করে তার স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম বলেন, 'দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ও অপপ্রচার চালিয়ে বিএনপি-জামায়াত জোট বাংলাদেশের ভাবর্মূতি ক্ষুণ্ণ করতে চায়।'

তিনি জানান, প্রধানমন্ত্রীর সম্মানে হেলসিংকির হোটেল ক্যাম্পে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ এই সংবর্ধণা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াতের অপপ্রচারের 'সমুচিত জবাব' দিতে প্রবাসী বাংলাদেশি, বিশেষ করে আওয়ামী লীগের প্রবাসী নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

পাঁচদিনের সরকারি সফরে গত সোমবার ফিনল্যান্ডে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার তিনি ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন।

তিন দেশ সফর শেষে শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে ফিনল্যান্ড ত্যাগ করবেন। পরের দিন তিনি ঢাকায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

গত ২৮ মে প্রধানমন্ত্রী জাপানের টোকিওর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ত্রিদেশীয় সফরের প্রথমভাগে তিনি জাপান সফর করেন। শেখ হাসিনার চারদিনের জাপান সফরকালে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় করতে দু’দেশের মধ্যে ২.৫ বিলিয়ন ডলারের ৪০তম অফিসিয়াল ডেভেলপমেন্ট অ্যাসিসটেন্স (ওডিএ) চুক্তি স্বাক্ষরিত হয়। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

পাশাপাশি, প্রধানমন্ত্রী জাপানে ‘দ্য ফিউচার অব এশিয়া’ শীর্ষক নিক্কেই আন্তর্জাতিক সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, তার সম্মানে আয়োজিত একটি অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন এবং জাপানের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে একটি ভোজসভায় অংশ নেন।

এছাড়াও এ সফরকালে হলি আর্টিজেনের ঘটনায় নিহত জাপানী নাগরিকদের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। জাইকার প্রেসিডেন্ট শিনিচি কিতাওকা পৃথকভাবে শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

৩১ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের উদ্দেশে জাপান ত্যাগ করেন। তিনি মক্কায় ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলন ২০১৯ তে অংশ নেন।

তিনদিনের সৌদি আরব সফরকালে প্রধানমন্ত্রী মক্কায় ওআইসি ইসলামিক শীর্ষ সম্মেলনের ১৪তম অধিবেশনে যোগ দেন, পবিত্র ওমরা পালন করেন এবং মদিনায় মহানবী হজরত মুহম্মদ সা. এর রওজা মুবারক জিয়ারত করেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ০৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর