thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬,  ১৫ জিলহজ ১৪৪০

পাটুরিয়া-দৌলতদিয়া লঞ্চঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় 

২০১৯ জুন ০৮ ১৭:২৮:১৩
পাটুরিয়া-দৌলতদিয়া লঞ্চঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় 

মানিকগঞ্জ প্রতিনিধি: প্রিয়জনদের সঙ্গে ঈদ শেষে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ রাজধানী ঢাকাসহ তাদের কর্মস্থলে ফিরতে শুরু করেছে। এ কারণে শনিবার সকাল থেকেই রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে মানুষের চাপ বাড়ছে। সেই চাপ পড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া লঞ্চঘাটেও। তবে প্রয়োজনীয় সংখ্যক যাত্রীবাহী গাড়ি থাকার কারণে কোনও ভোগান্তি নেই বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম বলেন, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ কিছুটা বাড়লেও ২০টি ফেরি চালু থাকায় যানবাহন ও যাত্রী পারাপারে কোনও সমস্যা হচ্ছে না। ফেরি ও লঞ্চ সার্ভিস স্বাভাবিক রয়েছে। কোন ভোগান্তি ছাড়াই যাত্রীরা নির্বিঘ্নে তাদের গন্তব্যে পৌছাচ্ছে।

এদিকে, পাটুরিয়া লঞ্চঘাট শাখা সুপারভাইজার পান্না লাল নন্দী জানান, ভোর থেকেই রাজধানীমুখী মানুষের চাপ বাড়ছে পাটুরিয়া ও আরিচা লঞ্চঘাট এলাকায়। পাটুরিয়া দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে মোট ৩৪টি লঞ্চ রয়েছে। যাত্রীর চাপ বেশি থাকার কারণে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ২৪টি লঞ্চ চলাচল করছে। বাকিগুলো রয়েছে আরিচা কাজিরহাট নৌরুটে। বাড়তি যাত্রীর চাপ সামাল দিতে লঞ্চঘাট কর্তৃপক্ষ পুরোপুরি প্রস্তুত বলেও জানান তিনি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান জানান, ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জ জেলার ৩৬ কিলোমিটার অংশে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। পাটুরিয়া ও আরিচা লঞ্চঘাটে কর্মমুখী মানুষের বাড়তি চাপ আছে। তবে তাদের যাতায়াতের জন্য প্রয়োজনীয় সংখ্যক যাত্রীবাহী গাড়ি থাকার কারণে যাত্রী পরিবহনে কোনও ভোগান্তি নেই।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ০৮, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর