thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬,  ২০ শাওয়াল ১৪৪০

সুনামগঞ্জে সাত ট্রাভেল এজেন্সিকে সিলগালা

২০১৯ জুন ১২ ১০:১৪:৩২
সুনামগঞ্জে সাত ট্রাভেল এজেন্সিকে সিলগালা

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে অবৈধ সাত ট্রাভেল এজেন্সিকে সিলগালা করেছেন জেলা প্রশাসক ও ম্যাজিস্টেট্র মো. হারুন অর রশীদ। মঙ্গলবার জেলা শহরে অভিযান চালিয়ে এই ট্রাভেল এজেন্সিগুলো সিলগালা করা হয়।

ট্রাভেল এজেন্সিগুলো হলো- সুনামগঞ্জ পৌর শহরের আল মামুন মার্কেটে থাকা এস এ এস এন্টারপ্রাইজ, রাহিদ ট্রাভেলস, হক এয়ার সার্ভিস, আল-রশিদ ইন্টারন্যাশনাল, থ্রি-স্টার এয়ার সার্ভিস, আল সায়াম এন্টারপ্রাইজ ও পাসপোর্ট গ্যালারি।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ জানান, আঞ্চলিক পাসপোর্ট অফিস সুনামগঞ্জকে ঘিরে আশেপাশের এলাকায় জালিয়াতির আশ্রয় নিয়ে বেশ কয়েকটি ট্রাভেল এজেন্সি পাসপোর্ট আবেদনের ফরম পূরণ, সত্যায়িতকরণ ও ব্যাংক চালান করতে ৩৪৫০ টাকার স্থলে পাঁচ থেকে ছয় হাজার টাকা আদায় করে আসছিল। এছাড়াও পাসপোর্টের আবেদন ফরম ও পাসপোর্ট আবেদনকারীর ছবি সত্যায়িত করতে সরকারি প্রথম শ্রেণির কর্মকর্তা, কাউন্সিলর, প্রভাষকদের সিল স্বাক্ষর জালিয়াতি করছিল এজেন্সিগুলো।
মঙ্গলবার আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে ও ভেতরে আবেদনকারীদের জটলা দেখে অপেক্ষারত পাসপোর্ট আবেদন জমাদানকারী ভুক্তভোগীদের অভিযোগ পেয়ে বেলা ১১টা থেকে বিকেল চারটা পর্যন্ত অভিযান চালিয়ে ট্রাভেল এজেন্সিগুলো সিলগালা করা হয়।

অপরদিকে ১৭ আবেদনকারীর পাসপোর্ট ফরম জালিয়াতি করে সত্যায়িত করায় প্রতারক চক্রের সদস্যদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল আহাদ নির্দেশনা দেন জেলা পুলিশ ও সদর থানা পুলিশকে।
অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ, গাজালা পারভীন রুহি, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অর্জুন কুমার ঘোষ।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর