thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

২০১৯ জুন ১২ ১১:৫৯:১৬
পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের বিপক্ষে হারের দগদগে ক্ষত নিয়ে আজ পাকিস্তানের মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া। যে দলটিকে এবারের বিশ্বকাপে ফেভারিট ভাবা হচ্ছে, সেই দলটি কোহলিদের কাছে অসহায় আত্মসমর্পণ বেশ যন্ত্রণা দিচ্ছে।

সেই যন্ত্রণা ও হতাশা ভুলে আজ টনটনে পাকিস্তানের মুখোমুখি হচ্ছেন অসিরা। বলার অপেক্ষা রাখে না অনুনমেয় পাকিস্তানকে আজ হারাতে মরিয়া থাকবেন স্মিথরা।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপের শুরুটা ছিল দুর্দান্ত। আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উড়ন্ত সূচনা করে। জোড়া জয়ের পর শেষ ম্যাচে আরেক ফেভারিট ভারতের কাছে ৩৬ রানে হেরেছেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তিন ম্যাচের দুটি জিতে অস্ট্রেলিয়ার ঝুলিতে চার পয়েন্ট। সেই ধাক্কা সামলে আজ জয়ের ধারায় ফিরতে মরিয়া অ্যারন ফিঞ্চের দল।

ভারতের কাছে হারলেও অস্ট্রেলিয়ার আত্মবিশ্বাসে চিড় ধরেনি। তিন ম্যাচে দুটি করে ফিফটি করেছেন দলের দুই ব্যাটিং স্তম্ভ স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ভারতের বিপক্ষে তারা ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিতে পারলে পাশার দান উল্টে যেতে পারত। ওই ম্যাচে ৮৪ বলে ৫৬ রানের ধীরগতির ইনিংসের জন্য সমালোচিত হয়েছেন ওয়ার্নার।

৩৫৩ রানের বিশাল লক্ষ্য তাড়ায় ৪৮টি ডট বল খেলার যন্ত্রণা লাঘব করতে আজ ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছেন অসি ওপেনার। সতীর্থরাও তার পাশে আছেন।

এক হারে উদ্বেগের কোনো কারণ দেখছেন না অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল, ‘কোনো কিছুই পরিবর্তন করার দরকার নেই আমাদের। ছোটখাটো কিছু বিষয় ঠিক করে নিলেই চলবে। আগের আত্মবিশ্বাস নিয়েই আমরা পাকিস্তানের বিপক্ষে নামব।’

ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ম্যাক্সওয়েলের ব্যাটিং গড় ৫৫। শেষ তিন ম্যাচে করেছেন যথাক্রমে ৭১, ৯৮ ও ৭০ রান। পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার রেকর্ডও ঈর্ষণীয়।

ওয়ানডেতে দুদলের আগের ১০৩ ম্যাচে অস্ট্রেলিয়ার ৬৭ জয়ের বিপরীতে পাকিস্তানের জয় মাত্র ৩২টি।

ম্যাচের আগে ইনজুরিতে আক্রান্ত হয়ে অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ছিটকে পড়লেও তার বদলি হিসেবে প্রস্তুত রাখা হয়েছে মিচেল মার্শকে। সব মিলিয়ে নিজেদের ফিরে পেতে দলকে সমৃদ্ধ করেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবেন অসিরা।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর