thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

২০১৯ জুন ১৭ ১৫:১০:১৮
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপে এর আগে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে চারবার। একবারও জয় নেই বাংলাদেশের। সর্বশেষ ২০১১ সালে ঘরের মাঠে এই ক্যারিবীয়দের কাছেই ৫৮ রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবেছিল বাংলাদেশ। যদিও এবার শক্তি-সামর্থ্যে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের চেয়ে অনেক এগিয়ে।

সেই এগিয়ে থাকার কারণেই এবার বাংলাদেশের কাছে সমর্থকদের প্রত্যাশা বেশি। টনটনে আজ কি করবে বাংলাদেশ? সে প্রশ্নের উত্তর জানা যাবে ম্যাচ শেষে। তবে শুরুতেই টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের তিন ম্যাচের একাদশে একটি পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। মোহাম্মদ মিঠুনের জায়গায় একাদশে নেয়া হয়েছে লিটন দাসকে।

বাংলাদেশের মতো একটি পরিবর্তন আছে ওয়েস্ট ইন্ডিজ একাদশেও। কার্লোস ব্র্যাথওয়েটের জায়গায় ক্যারিবীয় দলে নেয়া হয়েছে ড্যারেন ব্রাভোকে।

নিজেদের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে বাংলাদেশ। পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হেরে যায় তারা। শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হয়, করতে হয় পয়েন্ট ভাগাভাগি।

বাংলাদেশের মতো ওয়েস্ট ইন্ডিজও চারটি ম্যাচ খেলেছে। তাদের জয়-পরাজয়ও বাংলাদেশের সমান। প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দেয়ার পর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হারে ক্যারিবীয়রা। আর সাউথ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি সাড়ে সাত ওভার খেলা হওয়ার পর বৃষ্টিতে ভেসে যায়। পয়েন্ট সমান হলেও রানরেটে এগিয়ে থাকায় টেবিলে বাংলাদেশের উপরে উইন্ডিজ।

(দ্যরিপোর্ট/একেএমএম/জুন ১৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর