thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

নুসরাতের বিয়ের অনুষ্ঠান শুরু

২০১৯ জুন ১৮ ১৫:৩২:৫৫
নুসরাতের বিয়ের অনুষ্ঠান শুরু

দ্য রিপোর্ট ডেস্ক: তুরস্কের বোদরুম শহরে পাম অ্যাভিনিউয়ের ইডেন ইম্পেরিয়ালে এরই মধ্যে শুরু হয়ে গেছে নুসরাত জাহান আর নিখিল জৈনের বিয়ের আগের বিভিন্ন অনুষ্ঠান। গতকাল সোমবার রাতে হোটেলের পুলসাইডে হয়ে গেল ইয়র্ট পার্টি। আজ মঙ্গলবার হবে মেহেদি ও সংগীতের অনুষ্ঠান।

আগামীকাল বুধবার সন্ধ্যায় হবে ভারতের বাংলা ছবির জনপ্রিয় তারকা ও পশ্চিমবঙ্গ থেকে লোকসভার নবনির্বাচিত সদস্য নুসরাত জাহানের বিয়ে। তার আগে সকালে হবে গায়েহলুদের অনুষ্ঠান। বৃহস্পতিবার রাতে থাকছে ‘হোয়াইট ওয়েডিং’ পার্টি। জানা গেছে, নুসরাত জাহান আর নিখিল জৈনের বিয়ে বিয়ে হবে দুই রীতিতে। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ভারতীয় রীতিতে তাঁদের বিয়ে হবে। শোনা যাচ্ছে, বৃহস্পতিবার ‘হোয়াইট ওয়েডিং’ পার্টি হবে, তার আগে খ্রিষ্টান রীতিতে বিয়ে হবে তাঁদের। কলকাতায় ফিরে আসার পর আইন অনুযায়ী বিয়ে হবে তাঁদের। তখন তাঁদের বিয়ে রেজিস্ট্রি করা হবে।

পাম অ্যাভিনিউয়ের ইডেন ইম্পেরিয়ালে নুসরাত জাহান আর নিখিল জৈনের বিয়েতে আমন্ত্রিত অতিথিরা পৌঁছে গেছেন। তাঁদের দুজনের পরিবার, বন্ধু, সহকর্মী আর মেকআপ টিমের মোট ৩০ জন গেছেন সেখানে। নুসরাত জাহানের বন্ধু আর সহকর্মীদের মধ্যে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে বোদরুমে পৌঁছেছেন ভারতের বাংলা ছবির আরেক জনপ্রিয় তারকা ও পশ্চিমবঙ্গ থেকে লোকসভার নবনির্বাচিত সদস্য মিমি চক্রবর্তী। গত বুধবার দুপুরে মিমি তাঁর কসবার ফ্ল্যাটে নুসরাত জাহানের আইবুড়ো ভাতের আয়োজন করেন।ইনস্টাগ্রামে কলকাতার বাসায় নিজের গায়েহলুদের ছবি দিয়েছেন নুসরাত জাহানইনস্টাগ্রামে কলকাতার বাসায় নিজের গায়েহলুদের ছবি দিয়েছেন নুসরাত জাহানভারতের বাংলা ছবির দুই জনপ্রিয় নায়ক দেব আর জিতকে নাকি আমন্ত্রণ জানানো হয়েছে। তবে কাজের চাপে তাঁরা বোদরুম শহরে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে পারছেন না।

নুসরাত জাহান ও নিখিল জৈনের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে আগামী ৪ জুলাই, সন্ধ্যা সাড়ে ছয়টায়, কলকাতায় আইটিসি রয়্যাল বেঙ্গল। এই আমন্ত্রণপত্রের ছবি প্রকাশ্যে এসেছে। এই আমন্ত্রণপত্র ডিজাইন করেছেন মুম্বাইয়ের একজন শিল্পী। গোল আকৃতির সেলাই করা উডেন ফ্রেম। তার মাঝে হবু দম্পতির নাম দিয়ে লেখা আমন্ত্রণ বার্তা। ভিন্ন রঙের সুতা দিয়ে সেলাই করা ফুলের মাঝে নিখিল ও নুসরাতের ছবি।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় নুসরাত জাহানের পাম অ্যাভিনিউয়ের বাসায় এক পার্টির আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে যাঁদের আমন্ত্রণ জানানো হয়, সবাই ভেবেছিলেন, সেদিন হয়তো হবু কনের গায়েহলুদের অনুষ্ঠান হবে। কিন্তু নুসরাত জাহানের বাবা মহম্মদ শাহজাহান বলেন, ‘সেদিন ছিল নুসরাত আর নিখিলের প্রাক্‌-বিবাহ অনুষ্ঠান। আত্মীয়স্বজন আর বন্ধুদের সবাইকে যেহেতু বোদরুমে নিয়ে যাওয়া সম্ভব না, তাই বিয়ের আগে হবু দম্পতিকে আশীর্বাদের জন্য সবাই এসেছিলেন।’ শনিবার ইনস্টাগ্রামে নিজের গায়েহলুদের ছবি দিয়েছেন নুসরাত জাহান।

তার মধ্যে একটি ছবি বাবার সঙ্গে, আরেকটি ছবি চিত্রনায়িকা তনুশ্রী চক্রবর্তীর সঙ্গে।নুসরাত জাহানের বাসায় গায়েহলুদ অনুষ্ঠানে বন্ধু চিত্রনায়িকা তনুশ্রী চক্রবর্তীর সঙ্গেনুসরাত জাহানের বাসায় গায়েহলুদ অনুষ্ঠানে বন্ধু চিত্রনায়িকা তনুশ্রী চক্রবর্তীর সঙ্গেনুসরাত জাহানের বিয়ের মেকআপের দায়িত্ব দেওয়া হয়েছে সায়ন্তন আর হেয়ার স্টাইলের জন্য শর্মিষ্ঠাকে। নুসরাত জাহানের বন্ধু স্টাইলিস্ট স্যান্ডিকে সবকিছু দেখাশোনা করবেন। বিয়েতে সব্যসাচীর ডিজাইন করা লেহেঙ্গা পরবেন নুসরাত জাহান। নিখিল জৈনের পোশাকও ডিজাইন করেছেন সব্যসাচী। বিয়ের অনুষ্ঠানে নুসরাত জাহানের গায়ে থাকবে কিছু পুরোনো পারিবারিক গয়না। বোহিমিয়ান থিমে সাজানো হবে মেহেদি অনুষ্ঠান। সংগীতের জন্য তিনি ইন্দো-ওয়েস্টার্ন পোশাক বেছে নিয়েছেন আর গায়েহলুদে উজ্জ্বল হলুদ রঙের পোশাক পরবেন। হোয়াইট ওয়েডিংয়ের জন্য নুসরাত বেছে নিয়েছেন মিন্ট গ্রিন এবং সাদার মিশেলে পোশাক। অনুষ্ঠানের খাবারের মেন্যুতে থাকবে ভারতীয়, কন্টিনেন্টাল আর তুরস্কের আঞ্চলিক খাবার।

শোনা যাচ্ছে, বিয়ের পর ইউরোপের কোনো জায়গায় মধুচন্দ্রিমায় যাবেন নবদম্পতি। নুসরাত জাহান ও নিখিল জৈন দম্পতি কলকাতায় ফিরবেন ২৫ জুনের আগেই। কারণ, ২৫ জুন দিল্লিতে সাংসদ হিসেবে লোকসভার প্রথম অধিবেশনে যোগ দেবেন তিনি।

আগেই জানা গেছে, কলকাতার তরুণ সফল ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে করছেন নুসরাত জাহান। নিখিল জৈন কলকাতার ছেলে। ব্যবসায়ী, তবে চলচ্চিত্রের সঙ্গে কোনো যোগাযোগ নেই। এমপি বিড়লা ফাউন্ডেশনে পড়াশোনার পর যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্টের ওপর পড়াশোনা করেছেন। গত বছর পূজার আগে ব্যবসায়ী নিখিল জৈনের শাড়ির ব্র্যান্ডের বিজ্ঞাপনের মুখ হয়েছিলেন নুসরাত জাহান। এই কাজের সূত্রেই তাঁদের পরিচয়। অল্প দিনেই সম্পর্ক গাঢ় হয়। এরপর তাঁরা দুজনে মিলেই বিয়ের সিদ্ধান্ত নেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর