thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড ইংল্যান্ডের

২০১৯ জুন ১৮ ১৯:১৪:৩৯
চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড ইংল্যান্ডের

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্বের সবচেয়ে ভয়ংকর ব্যাটিং লাইনআপ এখন ইংল্যান্ডের। তিনশো-সাড়ে তিনশো রান তাদের জন্য যেন হাতের মোয়া। আফগানিস্তানের বিপক্ষেও রানের পাহাড়ই গড়লো ইয়ন মরগানের দল। গড়লো চলতি বিশ্বকাপের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড।

মরগানের ৭১ বলে ১৪৮ রানের ভয়ংকর ক্যাপ্টেনস নকে ভর করে ৬ উইকেটে ৩৯৭ রান। অর্থাৎ জিততে হলে আফগানিস্তানকে করতে হবে ৩৯৮ রান।

বিশ্বকাপের মঞ্চ যে কত কঠিন, সেটি হাড়ে হাড়েই টের পাচ্ছে আফগানিস্তান। বড় দলগুলোকে হারিয়ে দেয়ার হুঙ্কার ছেড়ে বিশ্বকাপে আসা দলটি এখন পর্যন্ত একটি ম্যাচেও লড়াই করতে পারেনি।

আজ (মঙ্গলবার) ম্যানচেস্টারে হট ফেবারিট ইংল্যান্ডের বিপক্ষে বল করতে নেমে আরও একবার বাস্তবতা টের পেলেন রশিদ খান, মোহাম্মদ নবীরা। টস জিতে ব্যাটিংয়ে নেমে তাদের নিয়ে রীতিমত ছেলেখেলা করেছেন বেয়ারস্টো-রুট মরগানরা।

জনি বেয়ারস্টো একটুর জন্য সেঞ্চুরি পাননি। ৯৯ বলে ৮ বাউন্ডারি আর ৩ ছক্কায় ইংলিশ ওপেনার আউট হন ৯০ রানে। ৩১ বলে ২১ করে সাজঘরে ফেরেন জেমস ভিন্স।

দলীয় ৪৪ রানের মাথায় ভিন্স আউট হওয়ার পর বেয়ারস্টো আর জো রুট দ্বিতীয় উইকেটে যোগ করেন ১২০ রান। এরপরই সবচেয়ে ভয়ংকর জুটিটা মাঠে দাঁড়িয়ে যায়।

তৃতীয় উইকেটে মরগানের সঙ্গে রুট ১০১ বলে গড়েন ১৮৯ রানের জুটি। গুলবাদিন নাইবের বলে রুটের আউটে ভাঙে এই জুটি। ৮২ বলে ৫ চার আর ১ ছক্কায় ডানহাতি এই ব্যাটসম্যান করেন ৮৮ রান।

তবে মাঠে আসার পর থেকে আউট হওয়ার আগ পর্যন্ত রীতিমত তান্ডব চালিয়ে গেছেন মরগান। ৭১ বলে ১৪৮ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে ইংলিশ অধিনায়কও হন নাইবেরই শিকার।

তবে তার আগে বিশ্বরেকর্ড গড়া হয়ে গেছে মরগানের। ইনিংসে ৪টি চারের সঙ্গে ১৭টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। ওয়ানডেতে কোনো ব্যাটসম্যানের এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড এটিই।

শেষদিকে বেশ কয়েকটি উইকেট তুলে নিতে পেরেছে আফগানিস্তান। ৯ রানের ব্যবধানে ৩ উইকেট ফেলে দেয় তারা। এরপর আরও কয়েকটি উইকেট হারানোয় চারশ হয়নি ইংল্যান্ডের।

আফগানিস্তানের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন গুলবাদিন নাইব আর দৌলত জাদরান।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর