thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬,  ১২ জিলকদ  ১৪৪০

বিশ্বকাপের চেয়ে আইপিএলই বড় যার কাছে

২০১৯ জুন ১৯ ১৭:১৮:৪৩
বিশ্বকাপের চেয়ে আইপিএলই বড় যার কাছে

দ্য রিপোর্ট ডেস্ক: গতবার বিশ্বকাপের সেমিফাইনাল খেলেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু উত্তেজনাকর সে ম্যাচে শেষ পর্যন্ত হেরেছিল তারা। ম্যাচশেষে প্রোটিয়া তারকাদের চোখে ছিল জল। কিন্তু কুইন্টন ডি ককের কথা শুনলে অবাকই হতে হয়, ২০১৫ বিশ্বকাপের সেই সেমিফাইনাল থেকেও নাকি এবারের আইপিএল ফাইনাল অনেক বেশি আবেগময় ছিল তার কাছে!

আজ বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। চার বছর আগে গত বিশ্বকাপের সেমিফাইনালে দেখা হয়েছিল এ দুই দলের। কিন্তু আরেকবার ক্রিকেটের বিশ্বমঞ্চে ব্যর্থ হয়ে কান্নাভেজা চোখে সে ম্যাচের পর মাঠ ছেড়েছিল দক্ষিণ আফ্রিকা দল। এবি ডি ভিলিয়ার্সের সেই কান্নার দৃশ্য আজও অনেক ক্রিকেটপ্রেমীর মান ভিজিয়ে দেয়। সেদিন কেঁদেছিলেন অনেক প্রোটিয়া তারকাই। কুইন্টন ডি কক কেঁদেছিলেন কিনা, সেটি জানা না থাকলেও চার বছর আগের সেমিফাইনাল নিয়ে তিনি যে মন্তব্য করেছেন, তাতে অবাক হতেই হয়। এবারের আইপিএলের ফাইনাল নাকি সে ম্যাচের চেয়ে অনেক বেশি আবেগময় ছিল তাঁর কাছে!

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলেন ডি কক। এবার চেন্নাই সুপার কিংসকে ফাইনালে হারিয়ে শিরোপা জিতেছে তারা। এই আইপিএলের ফাইনালই যেন ডি ককের কাছে বেশি আপন, ‘গতবারের সেমিফাইনাল আমার কাছে দ্বিতীয় সেরা। অবশ্যই আমার কাছে সবচেয়ে বেশি আবেগময় এবারের আইপিএলের ফাইনাল। এর পরেই ইডেন পার্ক (অকল্যান্ডের যে মাঠে খেলাটি হয়েছিল)। ক্যারিয়ারে প্রথমবারের মতো অত বড় ম্যাচে খেলেছিলাম আমি। অনেক কঠিন একটা ম্যাচ ছিল। মাঠের আবহ অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। আমি আমার মনোযোগ ধরে রাখতে চাচ্ছিলাম, কিন্তু বেশ কষ্ট হচ্ছিল।’

তাই বলে আজকের ম্যাচটা যে ডি ককের কাছে কম গুরুত্বপূর্ণ তা কিন্তু নয়। তিনি বেশ ভালোই জানেন, আজকে হেরে গেলে সেমিফাইনালের আশা একদম ছেড়ে দিতে হবে। এই ম্যাচটা তাই তাঁর চোখে কোয়ার্টার ফাইনালের চেয়ে কম নয়, ‘ম্যাচটা আমাদের কাছে কোয়ার্টার ফাইনালের সমান। বাকি সব ম্যাচই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই জিততে হবে।’

পাঁচ ম্যাচ খেলে তিনটিতেই হেরেছে দক্ষিণ আফ্রিকা। পয়েন্ট তালিকায় অবস্থান আট নম্বরে। ওদিকে চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে নিউজিল্যান্ড।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর