thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬,  ১৩ রবিউস সানি 1441

পটুয়াখালীর বিদ্যুৎ কেন্দ্রে চীনা নাগরিকের মৃত্যু

২০১৯ জুন ১৯ ১৭:৩৩:৫৫
পটুয়াখালীর বিদ্যুৎ কেন্দ্রে চীনা নাগরিকের মৃত্যু

বরিশাল প্রতিনিধি : বাঙালি শ্রমিকের পর এবার পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নিশানবাড়িয়া ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে কমর্রত এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে।

আজ বুধবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে জাং ইয়াং ফাং (২৬) নামের এই নাগরিকের মৃত্যু হয়।

এ নিয়ে ১৩২০ মেগাওয়াট বিদ্যুত কেন্দ্রে বাঙালি ও চীনা শ্রমিকদের মধ্যে সৃষ্ট অপ্রীতিকর ঘটনায় দুই জনের মৃত্যু হলো।

আজ বুধবার সকালে চীনা নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

তিনি জানান, গত মঙ্গলবার বিকেলে কলাপাড়ার নিশানবাড়িয়া ১৩২০ মেগাওয়াট বিদ্যুত কেন্দ্রে কমর্রত অবস্থায় উপর থেকে পড়ে সাবিন্দ্র দাস (৩২) নামের এক বাঙালি শ্রমিক মারা যায়।

এ ঘটনায় বাঙালি অন্যান্য শ্রমিকরা ক্ষিপ্ত হলে সেখানে কর্মরত চীনা নাগরিকদের সাথে অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে ৬ চীনা নাগরিক ও দুই বাঙালি শ্রমিক আহত হয়। আহতদের প্রথমে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় জাং ইয়াং ফাং নামের এক চীনা নাগরিক মারা যান।

বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস জানান, প্রশাসনের পক্ষ থেকে দ্রুততার সাথে পরিস্থিতি শান্ত করা হয়েছে। এ ছাড়া চীন-বাংলাদেশ বন্ধু রাষ্ট্র। তাই বিষয়টি আরো গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

এ ব্যপার শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন জানান, বুধবার ৩ টা ৫০ মিনিটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন জাং ইয়াং ফাং। তার মাথায় আঘাত ছিল এবং প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। এ ছাড়া আহত বাকী ৫ চীনা নাগরিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে তাদের সেখান থেকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে চীনা নাগরিক জাং ইয়াং ফাং এর মৃত্যুর ঘটনায় ভবিষ্যতে কোন মামলা মোকদ্দমা করা হবে না জানিয়ে বিনা ময়নাতদন্তে তার লাশ গ্রহণের জন্য বরিশাল জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট’র নিকট আবেদন করেছেন তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রজেক্ট ম্যানেজার লিউ সি।

এছাড়া আজ বুধবার সকাল সাড়ে ১০ টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত বাঙালি শ্রমিকদের চিকিৎসার খোঁজ খবর নেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, ডিআইজি শফিকুল ইসলাম, পটুয়াখালীর এডিসি হেমায়েত উদ্দিন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর