thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬,  ১২ জিলকদ  ১৪৪০

ইয়াবা কারবারি ভুট্টো বাড়ি ফিরে পেতে হাইকোর্টের দারস্থ

২০১৯ জুন ১৯ ২১:৪১:৩২
ইয়াবা কারবারি ভুট্টো বাড়ি ফিরে পেতে হাইকোর্টের দারস্থ

দ্য রিপোর্ট প্রতিবেদক : কক্সবাজার জেলা জজ আদালতের নির্দেশে জব্দ করা দুটি বিলাসবহুল বাড়ি ও প্রায় ছয় কোটি টাকার সম্পদ ছাড়িয়ে নিতে এবার হাইকোর্টের দারস্থ হয়েছেন কক্সবাজারের আলোচিত ইয়াবা কারবারি নুরুল হক ভুট্টো।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের একাধিক তালিকায় থাকা টেকনাফের শীর্ষ ইয়াবা কারবারি নুরুল হক ভুট্টো সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত।

বাড়ি ফিরে পেতে ভুট্টোর করা আবেদনের ওপর আংশিক শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ ২৫ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

ভুট্টোর আবেদনে সম্পদ জব্দের বিষয়ে কক্সবাজার আদালতের আদেশ স্থগিত চাওয়া হয়েছে। সেই সঙ্গে কক্সবাজার আদালতের আদেশ কেন বাতিল করা হবে না, সে মর্মে রুল চাওয়া হয়েছে।

আদালতে নুরুল হক ভুট্টোর পক্ষে শুনানি করেন আইনজীবী প্রবীর রঞ্জন হালদার। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী এ কে এম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, ‘অর্থপাচার প্রতিরোধ আইনে করা এক মামলার তদন্তে নুরুল হক ভুট্টো ও তার পরিবারের অবৈধ সম্পদের তথ্য পায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপর সিআইডির অর্গানাইজড ক্রাইম (ইকোনমিক ক্রাইম স্কোয়াড) এর সহকারি পুলিশ সুপার মো. ইকবাল হোসেন ২০১৭ সালের ২৯ আগস্ট টেকনাফ থানায় নুরুল হক ভুট্টো, তার বাবা, স্ত্রী, ভাইসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় পুলিশের আবেদনে গত ৫ মার্চ কক্সবাজার জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মো. ফিরোজ এক আদেশে ভুট্টোর পরিবারের সম্পদ জব্দ করার নির্দেশ দেন।

এই নির্দেশে পুলিশ মামলায় বর্ণিত সম্পদ জব্দ করে। সেই থেকে এই সম্পদ জব্দ করা অবস্থায় রয়েছে।’

রাষ্ট্রপক্ষের এ আইনজীবী আরো বলেন, ‘টেকনাফ থানায় যেদিন মামলা হয়েছিল (২০১৭ সালের ২৯ আগষ্ট) পুলিশ সেদিনই নুরুল হক ভুট্টোকে গ্রেপ্তার করে। পরে তিনি গত বছর ২৮ মার্চ হাইকোর্ট থেকে জামিন নেন। এরপর তিনি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর দীর্ঘদিন নিম্ন আদালতে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে হাজিরা দাখিল করছেন। আর এই মামলার আসামি ভুট্টোর ভাই নুর মোহাম্মদ গত ২১ মার্চ পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পরদিন ক্রসফায়ারে নিহত হন।’

ভুট্টোর বিষয়ে প্রকাশিত একাধিক সংবাদ থেকে জানা যায় ২০০৯ সালে কক্সবাজারে রিক্সা চালাতেন ভুট্টো। পরে তিনি ইয়াবা পাচারের টাকায় বিলাসবহুল বাড়ি করেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ১৯,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর