thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬,  ১৭ সফর 1441

বিশ্বের সবচেয়ে ব্যবসাসফল ছবি হতে যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স’

২০১৯ জুন ২০ ১১:০৫:০৪
বিশ্বের সবচেয়ে ব্যবসাসফল ছবি হতে যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স’

দ্য রিপোর্ট ডেস্ক: গত মে মাসে বিশ্বনন্দিত ও ব্যবসাসফল চলচ্চিত্র ‘টাইটানিক’-এর রেকর্ড ভাঙে মার্ভেল কমিস হিরোদের চলচ্চিত্র ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। সামনে ছিল শুধু জেমস ক্যামেরুনের ‘অ্যাভাটার’। এবার সেটিও টপকে যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’।

মার্কিন সাময়িকী হলিউড রিপোর্টার জানাচ্ছে, এ মাসেই সুপারহিরোরা নিজেদের সবার শীর্ষে নিয়ে যাবে। চলতি সপ্তাহে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’-এর আয় দাঁড়িয়েছে ২.৭৪ বিলিয়ন ডলার। অন্যদিকে ‘অ্যাভাটার’-এর আয় ২.৭৮ বিলিয়ন ডলার। .০৪ বিলিয়ন দূরে অবস্থান করছে অ্যান্থোনি রুশো ও জো রুশো পরিচালিত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিটি।

তবে বিষয়টিকে আমলে নিতে চান না অ্যান্থোনি রুশো। এমটিভি মুভি অ্যান্ড টিভি অ্যাওয়ার্ডসে অনুষ্ঠানের এক সাক্ষাৎকারে এই নির্মাতা বলেন, ‘‘আমি জানি, এটি খুব উত্তেজনাপূর্ণ। তবে আমরা এটা তো মোটেও মনোযোগ দিতে চাইনি। এমনকি যদি আমরা ‘অ্যাভাটার’কে অতিক্রম নাও করি আমাদের মনে দুঃখ থাকবে না। কারণ আমরা তো শুধু ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’টাই তৈরি করেছি। ফলে আমাদেরটা নিয়েই ভাবা উচিত।’’

এখন পর্যন্ত বিশ্বে আয় করা শীর্ষ ছবিগুলো হলো- ‘অ্যাভাটার’ (২.৭৮ বিলিয়ন), ‘টাইটানিক’ (২.১৮৭ বিলিয়ন), ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওকেনস’ (২.০৬ বিলিয়ন) ও ‘অ্যাভেঞ্জার্স: ইনফিটিনিটি ওয়ার’ (২.০৪ বিলিয়ন ডলার)।
২০০৮ সালে ‘আয়রন ম্যান’ ছবির মাধ্যমে শুরু হয় মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স (এমসিইউ)। সেই থেকে ‘অ্যাভেঞ্জার্স’ চরিত্রগুলো নিয়ে বিশ্বব্যাপী উন্মাদনার সুবাদে এত অল্প সময়ে বিপুল ব্যবসা হচ্ছে বলে ধারণা বিশ্লেষকদের।

গত এক দশকে এমসিইউ’র ২১টি ছবির মাধ্যমে প্রত্যেক সুপারহিরোর প্রতি মানুষের আগ্রহ তৈরি হয়েছে। এর সমাপ্তি টানা হয়েছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিতে। কীভাবে সিরিজটি শেষ হয় তা দেখতেই দর্শকদের কৌতূহল ছিল তুঙ্গে।
অ্যান্থনি রুশো ও জো রুশো পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র (আয়রন ম্যান), ক্রিস ইভান্স (ক্যাপ্টেন আমেরিকা), ক্রিস হেমসওর্থ (থর), মার্ক রাফেলো (হাল্ক), স্কারলেট জোহানসন (ব্ল্যাক উইডো), জেরেমি রেনার (হক আই), পল রুড (অ্যান্ট-ম্যান), ব্রি লারসন (ক্যাপ্টেন মার্ভেল), ডন শিডল (ওয়ার মেশিন), ব্র্যাডলি কুপার (রকেট), কারেন গিলান (নেবুলা), জশ ব্রোলিন (থানোস) প্রমুখ।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর