thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে নজরে থাকবেন যারা

২০১৯ জুন ২০ ১৩:৪৯:৩৫
বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে নজরে থাকবেন যারা

দ্য রিপোর্টডেস্ক: বাংলাদেশের লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রেখে টুর্নামেন্টে সেমি ফাইনালের আশা বাঁচিয়ে রাখা। অপরদিকে আজকের ম্যাচ জিতে সেমি ফাইনালে এক পা দিয়ে রাখতে চায় অস্ট্রেলিয়া।

একসময় সুযোগ পেলেই বাংলাদেশকে নিয়ে খোঁচা দেয়া অস্ট্রেলিয়ানরা এখন সমীহ করে টাইগারদের। এমনকি অস্ট্রেলিয়ার বোলিং গ্রেট ড্যামিয়েন ফ্লেমিং এও বলেছেন, আজকের ম্যাচ নাকি এই বিশ্বকাপের অন্যতম ক্লাসিক ম্যাচ হতে পারে। আজ বিকালে ট্রেন্ট ব্রিজে ম্যাচ মাঠে গড়ানোর আগে তাই চলছে আলোচনা-সমালোচনা, বিশ্লেষন। দুই দলের হয়ে এখন পর্যন্ত চোখ ধাঁধানো পারফরম্যান্স উপহার দিয়েছেন অনেকেই। নিজের সেরাটা বের করে আনার অপেক্ষায় আছেন কেউ কেউ।

সব মিলিয়ে এই ম্যাচে তাহলে নজরে থাকছেন কারা কারা?

সাকিব আল হাসান
বিশ্বের এক নাম্বার অলরাউন্ডার সাকিব আল হাসান এবারের বিশ্বকাপে আছেন ক্যারিয়ার সেরা ফর্মে। তিন নাম্বারে ব্যাটিং শুরুর পর নিজেকে চেনাচ্ছেন নতুন রূপে। বিশ্বকাপে দুই সেঞ্চুরি সহ এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব। আজকের ম্যাচে ভালো কিছু করতে তাই তার দিকেই তাকিয়ে থাকবে পুরো বাংলাদেশ

অ্যারন ফিঞ্চ
অধিনায়কত্বের গুরুভার নিয়ে ব্যাটিং এ ঠিক ছন্দ খুঁজে পাচ্ছিলেন না অ্যারন ফিঞ্চ। কিন্তু বিশ্বকাপের আগে ঠিকই চেনারূপে ফিরেছেন অজি দলপতি। ভারত ও পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষীয় সিরিজে রান পাওয়ার পর বিশ্বকাপেও খেলছেন অনবদ্য। এখন পর্যন্ত টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ৩৪৩ রান এসেছে তার উইলো থেকে।

মিচেল স্টার্ক
গত বিশ্বকাপের দুর্দান্ত ফর্মটা এই বিশ্বকাপেও বজায় রেখেছেন মিচেল স্টার্ক। ১৩ উইকেট নিয়ে মোহাম্মদ আমিরের সাথে যৌথভাবে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট তার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিয়েছেন ৫ উইকেট। তার যোগ্য পেস সঙ্গী প্যাট কামিন্সকে নিয়ে নতুন বলে যেকোন ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দেয়ার সামর্থ্য রয়েছে তার।

সৌম্য সরকার
সর্বশেষ কয়েকটি সিরিজে অসাধারন পারফর্ম করে ওপেনিং এ তামিমের যোগ্য সঙ্গী হিসেবে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সৌম্য সরকার। প্রায় প্রতি ম্যাচেই শুরুতে খুব দ্রুত রান তুলে মিডল অর্ডারের জন্য কাজটা সহজ করে দিচ্ছেন এই বাঁহাতি। স্টার্ক-কামিন্সদের গতির ঝড় সামলাতে তাই সোম্য সরকারের ভালো খেলার বিকল্প নেই বাংলাদেশের জন্য।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর