thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

পরিসংখ্যানে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ

২০১৯ জুন ২১ ১১:৩৭:৩৬
পরিসংখ্যানে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ

দ্য রিপোর্ট ডেস্ক: ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৭৪বার একের অপরের মোকাবিলা করেছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। তবে জয়-হারের ব্যবধান খুব বেশি নয় এই দু'দলের মধ্যে। মুখোমুখি দেখায় ইংল্যান্ড কিঞ্চিৎ এগিয়ে শ্রীলঙ্কার চেয়ে। লঙ্কানদের ৩৫ জয়ের বিপরীতে তাদের জয় ১টি বেশি, অর্থাৎ ৩৬টি। আর বাকি ৩ ম্যাচের ১টি টাই এবং বাকি ২টি পরিত্যক্ত।

বিশ্বকাপেও এই দুই দলের জয়-হারের সমীকরণ প্রায় সমান। ১০বারের মুখোমুখি দেখায় ইংল্যান্ড যেখানে জিতেছে ৬ ম্যাচ, শ্রীলঙ্কা সেখানে ৪ ম্যাচ। কিন্তু সমীকরণ দিয়ে আপাতত এই দুই দলের পার্থক্য আপনি ঠাওর করতে পারবেন না। কেননা ইতিহাসের সবচেয়ে ভয়াবহ দল নিয়ে এবারের বিশ্বকাপ খেলতে এসেছে শ্রীলঙ্কা।

দিমুথ করুনারত্নের দল এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ১ ম্যাচে। তবে তাদের ভাগ্য অত্যন্ত সুপ্রসন্ন-ই বলতে হয়। দুটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় না খেলেই ২ পয়েন্ট পেয়ে আপাতত বাংলাদেশের পর পয়েন্ট টেবিলের ৬'এ অবস্থান তাদের।

মূলত বারবার ব্যাটিং ব্যর্থতায় ডোবাচ্ছে লঙ্কানদের। সেই সঙ্গে বোলিংও যে খুব ক্ষুরধার হচ্ছে তাও বলার জো নেই। বাজে ফিল্ডিং তো আছেই। এখন পর্যন্ত তাদের দলীয় সর্বোচ্চ স্কোর মাত্র ২৪৭ রান। আর আগফগানিস্তানের বিপক্ষে পাওয়া জয়ের দিনেই তাদের বোলাররা তুলে নিতে পেরেছিল ১০ উইকেট।

অন্যদিকে, সম্পূর্ণ বিপরীত চিত্র স্বাগতিক শিবিরে। টুর্নামেন্টের আগে থেকেই বিশ্বকাপের সবচেয়ে বড় দাবিদার ভাবা হচ্ছিল ইংল্যান্ডকে। মাঠে তারা সেটার প্রমাণও দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। এক পাকিস্তানের কাছে হেরে আপসেটের শিকার হলেও, বাকিগুলো দাপটের সঙ্গে জিতে নিয়েছে তারা। ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে।

এদিকে আজ (শুক্রবার) শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলেই ফের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে থ্রি- লায়ন্সরা। লিডসে তাই জয়ের জন্যই মাঠে নামবে এউইন মরগ্যানের দল। ওপেনার জেসন রয় এখন ফিট হয়ে উঠতে না পারায় একাদশে কোনো পরিবর্তন আনছে না ইংলিশ টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে লঙ্কান টিম ম্যানেজমেন্ট জানিয়েছে লাহিরু থিরিমান্নের পরিবর্তে বিশ্বকাপে অভিষেক হয়ে চলেছে আভিস্কা ফার্নান্দোর।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায়। আর সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান এবং টু।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ : জনি বেয়ারস্টো, জেমস ভিন্স, জো রুট, এউইন মরগ্যান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, মার্ক উড, জোফরা আর্চার, মঈন আলী, আদিল রশিদ।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ : দিমুথ করুনারত্নে, কুশাল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, মিলিন্দা সিরিওয়ার্দানা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর