thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চলছে অভিনয়শিল্পীদের ভোট গ্রহণ

২০১৯ জুন ২১ ১৫:০৬:৫৫
চলছে অভিনয়শিল্পীদের ভোট গ্রহণ

দ্য রিপোর্ট প্রতিবেদক: চলছে অভিনয় শিল্পী সংঘের ভোট গ্রহণ। আজ সকাল ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয়ে টানা ১টা পর্যন্ত চলেছে প্রথম ধাপের ভোট গ্রহণ।নামাজ ও লাঞ্চের বিরতির পর আবার উৎসবের আমেজেই শুরু হয়েছে ভোট।

ভোট গ্রহণ উপলক্ষে অভিনয়শিল্পীদের পদচারণায় মুখর শিল্পকলা প্রাঙ্গণ। গেটের সামনে ভোটারদের নিয়ে চলছে প্রার্থীদের টানাটানি। সেটা আনন্দ আর হাসি ঠাট্টার মাধ্যমেই। সবই আনন্দ আর উল্লাস নিয়ে ভোট দিচ্ছেন বলে জানালেন।

সুন্দর পরিবেবেশে ভোট চলছে মন্তব্য করলেন অভিনয় শিল্পী সংঘের এবারের নির্বাচন কমিশনার খাইরুল আনাম সবুজ। তিনি বলেন, ‘ সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ভোটারদের উপস্থিতিও দারুন। নামাজের বিররিত পর ২টা থেকে আবারও শুরু হয়েছে। আশা করছি শান্তপূর্ণভাবেই ৫টায় ভো্টগ্রহণ শেষ করতে পারবো।

পাঁচটায় ভোটগ্রহণ শেষ হলেও গণনা শুরু হবে সন্ধ্য ৬ টা থেকে। রাত ৯টার দিকে ফলাফল ঘোষণা সম্ভব হবে বলে মন্তব্য করেন এই নির্বাচন কমিশনার।

এবারের ভোট গণনা হবে ডিজিটাল পদ্ধতিতে। কথার শেষে এ তথ্য জানান তিনি। দুপুর আড়াইটা পর্যন্ত ভোট কাউন্ট হয়েছে প্রায় ৪০ শতাংশ।

এবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী আহসান হাবিব নাসিম বলেন, ‘এখানে লক্ষণীয় যে, আমরা যারা নির্বাচন করছি তারা সবাই মিলে একই প্যান্ডেল বসেছি। কারণ নির্বাচন সবার। জিতবে ২১জন, হারবে না কেউ- এটাই আমাদের শ্লোগান।’

শিল্পী সংঘের সর্বশেষ তালিকা থেকে জানা যায়, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা প্রায় ৬শ’। মোট ৫২ জন প্রার্থী এই নির্বাচনে অংশ নিয়েছেন। সেখান থেকে প্রাপ্ত ভোটে নির্বাচিত হবেন ২১ জন। এবার সভাপতি পদে লড়াই করছেন ৩ জন প্রার্থী। তারা হলেন শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান।

সহ-সভাপতির ৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন। এরমধ্যে রয়েছেন- আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার। সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।

দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা। কোনও প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ।

অর্থ-সম্পাদকের একটি পদের জন্য লড়ছেন দুজন। তারা হলেন নূর এ আলম (নয়ন) ও মাঈন উদ্দিন আহমেদ (কোহিনূর)।

দফতর সম্পাদক পদের জন্য লড়ছেন ৪ জন। তারা হলেন আরমান পারভেজ মুরাদ, উর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদকের ১টি পদের জন্য লড়ছেন ৩ জন। তারা হলেন স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু।

আইন ও কল্যাণ সম্পাদকের ১টি পদের জন্য লড়ছেন শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা পদের জন্য প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর। তথ্য প্রযুক্তি পদে মুলুক সিরাজ ও সুজাত শিমুল।

কার্যনির্বাহী ৭টি পদের জন্য লড়াই করছেন মোট ১৮ জন সদস্য। তারা হলেন- বন্যা মির্জা, রাজিব সালেহিন, জাকিয়া বারী মম, নুরুন জাহান বেগম, রেজাউল করিম সরকার, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, ওয়াসিম হাওলাদার, জাহিদুল ইসলাম চৌধুরী, মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস সুমন, আবদুর রাজ্জাক, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।

২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় সংগঠনটির শেষ নির্বাচন। এতে সভাপতি নির্বাচিত হন শহীদুল আলম সাচ্চু এবং সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর