thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০১৯, ৩১ আষাঢ় ১৪২৬,  ১১ জিলকদ  ১৪৪০

সরকার  রাষ্ট্রের প্রতিটি অঙ্গে নগ্ন হস্তক্ষেপ করছে: আমীর খসরু মাহমুদ

২০১৯ জুন ২১ ১৬:৪৩:৪৬
সরকার  রাষ্ট্রের প্রতিটি অঙ্গে নগ্ন হস্তক্ষেপ করছে: আমীর খসরু মাহমুদ

দ্য রিপোর্ট প্রতিনিধি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, রাষ্ট্রের প্রতিটি অঙ্গে সরকার নগ্ন হস্তক্ষেপ করছে। এমনকি সুশীল সমাজের ওপর নগ্ন হস্তক্ষেপ করা হচ্ছে। সবাই কথা বলতে ভয় পাচ্ছে। কথা বললেই খুন-গুম ও হামলা-মামলায় জড়িয়ে নির্যাতন করা হচ্ছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম কর্তৃক আয়োজিত ‘বিচার বিভাগে রাষ্ট্রীয় হস্তক্ষেপ বন্ধ এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে’ যুব সমাবেশে বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের বিচার পাওয়ার প্রত্যাশা ও বিচার বিভাগের ওপর থেকে আস্থা উঠে যাওয়ার চাইতে বড় ধরনের কোন সমস্যা একটি দেশে হতে পারে না। মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগ। আর সেখানে হস্তক্ষেপ করা হলে মানুষ খুব কষ্ট পায়। জনগণ নিরাপত্তাহীনতায় ভোগে।

আমীর খসরু বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি, এটা যেমন সবার কাছে দিনের আলোর মতো পরিষ্কার, ঠিক তেমনি খালেদা জিয়াকে যে শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে, সেটাও সারা পৃথিবীর মানুষের কাছে পরিষ্কার।

বিএনপির নীতিনির্ধারণী ফোরামের এই নেতা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সরকার হস্তক্ষেপ করছে না বলাটাই লজ্জাজনক। তাদের এ বক্তব্য প্রমাণ করে আওয়ামী লীগই বেগম জিয়ার মুক্তির পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। বিচার বিভাগের ওপর বর্তমান সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে বিএনপি চেয়ারপারসনের মুক্তি বিলম্বিত হচ্ছে অভিযোগ করে অবিলম্বে খালেদার মুক্তি দাবি করেন তিনি।

আয়োজক সংগঠন নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদী যুব সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল, নিপুন চন্দ্র রায় চৌধুরী, তাতী দলের যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর