thereport24.com
ঢাকা, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬,  ২৪ রবিউল আউয়াল 1441

ইরাকে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ১০

২০১৯ জুন ২২ ০৯:১৫:০০
ইরাকে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ১০

দ্য রিপোর্ট ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে জুমআ’র নামাজের সময় একটি শিয়া মসজিদে বোমার বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। দেশটির পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সূত্রগুলো জানিয়েছে, এ ঘটনায় আরও কয়েক ডজন ব্যক্তি আহত হয়েছে। খবর আল-জাজিরার।

সদর শহরের বালাদিয়াতের ইমাম মাহদি আল-মুন্তাদর মসজিদে ওই বিস্ফোরণ ঘটে। এসময় জুমআ’র নামাজ আদায় মসজিদে মুসল্লিরা জড়ো হয়েছিলেন।

পুলিশের ক্যাপ্টেন আহমেদ খালাফ বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, হামলাকারী একটি বিস্ফোরক-বোঝাই বেল্ট পরিহিত ছিলেন। তিনি বলেন, এ ঘটনায় ১০ জন নিহত হয়েছে এবং ডজনের বেশি মানুষ আহত হয়েছে। তবে অন্যান্য নিউজ এজেন্সি নাম প্রকাশে অনিচ্ছুক নিরাপত্তা বাহিনীর এমন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, এ ঘটনায় অন্তত সাতজন নিহত হয়েছে।
এদিকে কোনও গ্রুপই এখনও এই হামলার দায় স্বীকার করেনি। এক দশকের বেশি সময় ধরে সংঘাতের পর সাম্প্রতিক মাসগুলোতে ইরাকের পরিস্থিতি তুলনামূলক শান্ত ছিল। ওই সময়ের মধ্যে বিভিন্ন সাম্প্রদায়িক সহিংসতায় বাগদাদে প্রায়ই বিস্ফোরণে শত শত মানুষের মৃত্যু হয়েছে।

এর আগে ২০১৭ সালে ইসলামিক স্টেট বা আইএস জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে জয়ী হওয়ার ঘোষণা দেয় ইরাকি কর্তৃপক্ষ। ইরাকের একটা বড় অংশ জঙ্গি এই গ্রুপটির নিয়ন্ত্রণে থাকাকালে তারা বেসামরিক ব্যক্তিদের ওপর বড় ধরনের হামলা চালিয়েছে।

তবে নিরাপত্তা পরিস্থিতি উন্নত হওয়ার কারণে কর্মকর্তারা বাগদাদের বিভিন্ন স্থান থেকে বিস্ফোরণ থেকে রক্ষায় কংক্রিটের দেয়াল, কাঁটাতার ও চেকপয়েন্ট উঠিয়ে দিয়েছে। কিন্তু মাঝে মাঝে সেখানে চলন্ত অবস্থায় হামলার ঘটনা অব্যাহত রয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর