thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬,  ১৭ সফর 1441

শুধু বাংলাদেশে নয়, সারা দুনিয়ায় দুর্নীতি আছে : কাদের

২০১৯ জুন ২২ ১৭:০৫:১১
শুধু বাংলাদেশে নয়, সারা দুনিয়ায় দুর্নীতি আছে : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। তারা তাদের গঠনতন্ত্র থেকে ৭ নং ধারা বাদ দিয়ে এটা প্রমাণ করেছে।

তিনি বলেন, আন্দোলন করে যদি তারা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারে, তাহলে করুক। ১০ বছর ধরে তো তাদের আন্দোলন দেখছি।

শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দলের ৭০ বছর উপলক্ষে সব আয়োজন সম্পন্ন হয়েছে। আগামীকাল সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু ভবনে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হবে। ঢাকা থেকে শুরু করে প্রতিটি উপজেলায় সাজসজ্জা করা হয়েছে। কেন্দ্রীয়ভাবে তিনদিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৭০ বছরে আমাদের বড় অর্জন স্বাধীনতা ও মুক্তি। দেশের মানুষের মুক্তির জন্য বঙ্গবন্ধু কাজ শুরু করেছিলেন। কিন্তু ’৭৫ এর ১৫ আগস্ট তাকে হত্যা করার পর বাঙালি জাতিকে মুক্তি দেয়ার আন্দোলন অনেকটা পিছিয়ে পড়ে। ’৮১ সালে শেখ হাসিনা দেশে ফেরার পর আওয়ামী লীগের পথচলায় নতুন মাত্রা যোগ করে। শেখ হাসিনা নির্বাচনেও সফল, আন্দোলনেও সফল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই বাংলাদেশ একসময় বিদেশিদের চোখে ছিল গলিত লাশ, তলাবিহীন ঝুড়ি আর অভাবের দেশ। সেই দেশকে এখন কোথায় নিয়ে গেছেন শেখ হাসিনা। বাংলাদেশ আজ সারা দুনিয়ায় প্রশংসার দাবিদার।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশে নয়, সারা দুনিয়ায় দুর্নীতি আছে। এ দেশ একসময় পর পর তিনবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। এখন আমাদের বড় শক্তি শেখ হাসিনার মতো সৎ একজন নেত্রী। নানা সংকট থেকে দেশকে শৃঙ্খলার দিকে নিয়ে যাচ্ছেন তিনি। আওয়ামী লীগ এত বড় একটি দল। কেন্দ্রের একজন নেতার বিরুদ্ধে বা নতুন মন্ত্রিসভার একজন মন্ত্রীর বিরুদ্ধে কোনো দুর্নীতির অভিযোগ কেউ উত্থাপন করতে পারেনি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, ড. আবদুস সোবহান গোলাপ, মৃণাল কান্তি দাস, এস এম কামাল, মির্জা আজম, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর