thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নড়াইলকে অন্ধমুক্ত করতে চায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন

২০১৯ জুন ২৩ ২০:৪২:০৭
নড়াইলকে অন্ধমুক্ত করতে চায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন

নড়াইলপ্রতিনিধি: ‘অন্ধজনে দেহ আলো’ -এই ব্রত নিয়ে নড়াইল জেলাকে অন্ধমুক্ত করার লক্ষ্যে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা শিবিরের আয়োজন করেছে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনে সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজার হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

রোববার সংস্থাটির উদ্যোগে জেলার সাড়ে তিনশ রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়।নড়াইল ডায়াবেটিস রোগী কল্যাণ সমিতি চিকিৎসা কেন্দ্রে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই চক্ষু শিবির ও ছানি আপারেশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতালের চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. মো. আবুল কালাম আজাদ ও ডা. সেলিনা আক্তার রোগীদের চোখ পরীক্ষা করেন। এদের মধ্যে জটিল ছানিপড়া ৪০ জন রোগীকে বাছাই করে বিনাখরচে তাদের অপারেশন, লেন্স, চশমাসহ চিকিৎসা সেবা দেয়া হয়।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও মাগুরার বদরউদ্দিন-হিঙ্গুলজান স্মৃতি কল্যাণ পাঠাগারের যৌথ উদ্যোগে আয়োজিত এই চিকিৎসা সেবায় সহায়তা করছে দ্য ফ্রেড হলোস ফাউন্ডেশন।

এ বিষয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম অনিক বলেন, প্রতিষ্ঠার পর থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে নড়াইল জেলাকে অন্ধমুক্ত করার লক্ষ্যে আমাদের এ আয়োজন। আমরা বিশ্বাস করি, বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা অব্যাহত থাকলে একসময় নড়াইল জেলায় কোনো অন্ধ মানুষ থাকবে না।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর