thereport24.com
ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬,  ১৮ জিলকদ  ১৪৪০

প্রোটিয়াদের হারিয়ে টিকে থাকল পাকিস্তান

২০১৯ জুন ২৪ ০১:৩৩:১৩
প্রোটিয়াদের হারিয়ে টিকে থাকল পাকিস্তান

দ্য রিপোর্ট ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে হার দিয়ে শুরু করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিপক্ষে হেরে চূড়ান্ত বিপর্যয়ে পড়ে তারা। রোববার পাকিস্তানের বিপক্ষে হেরে আফগানিস্তানের পর বিশ্বকাপ থেকে বিদায় ঘন্টা বাজল ডু প্লেসিসদের। লর্ডসে জিতলে আশা বাঁচবে, হারলে বিদায় এমন ম্যাচে মুখোমুখি হয় দু'দল। তাতে ৪৯ রানে জয় পায় পাকিস্তান। এখন শেষ তিন ম্যাচে জিতলে সেমিফাইনালে উঠার সুযোগ থাকছে তাদেরও।

মাঝপথে এসে হোম অব ক্রিকেট খ্যাত লর্ডসে ফেরে বিশ্বকাপ। টসে জিতে পাকিস্তান প্রথমে ব্যাট করে রান তোলে ৩০৮। তাদের রান আরও বড় হতে পারত। কিন্তু শেষ দিকের ব্যাটসম্যানরা ঠিক সুযোগটা কাজে লাগাতে পারেনি। তবে মিডল অর্ডারে দলে ফেরা হারিস সোহেল খেলেন ৫৯ বলে ৮৯ রানের দারুণ ইনিংস। এছাড়া বাবর আযম ৮০ বলে ৬৯ রান করেন। দুই ওপেনার ইমাম-উল হক এবং ফখর জামান ভালো শুরু করে ৮১ রান যোগ করেন। তারা সমান ৪৪ রান করে আউট হন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই অভিজ্ঞ হাশিম আমলা আউট হয়ে ফেরেন। চাপ বেড়ে যায় প্রোটিয়াদের। তবে ডি কক এবং ডু প্লেসিস সেই চাপ সামাল দেন। দু'জনে ৮৫ রানের জুটি গড়েন। ডি কক ফিরে যান ৪৭ রানে। ডু প্লেসি ৬৭ রানে আউট হলে আবার চাপে পড়ে যান দক্ষিণ আফ্রিকা। পরে ভ্যান ডার ডোসন, ডেভিড মিলার এবং ফেলুকায়ো ছোট ছোট রান তোলেন।কিন্তু জয়ের জন্য তা যথেষ্ঠ ছিল না। শেষ পর্যন্ত তারা ৯ উইকেটে ২৫৯ রান তুলে থামে।

পাকিস্তানের হয়ে এ ম্যাচে দুই উইকেট নেন মোহাম্মদ আমির। এছাড়া তিনটি করে উইকেট নেন শাদাব খান এবং ওয়াহাব রিয়াজ। দক্ষিণ আফ্রিকার হয়ে লুঙ্গি এনগিডি নেন তিন উইকেট। ইমরান তাহির দুই উইকেট এবং মার্করাম ও ফেলুকায়ো একটি করে উইকেট নেন।


(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর