thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

প্রথম দিনে বৈধ হ‌য়েছে ২৫ কোটি টাকার স্বর্ণ

২০১৯ জুন ২৪ ১৩:০১:০৯
প্রথম দিনে বৈধ হ‌য়েছে ২৫ কোটি টাকার স্বর্ণ

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানী‌তে শুরু হ‌ওয়া তিন‌ দিনব্যা‌পী স্বর্ণ মেলায় ব্যবসায়ীদের জন্য অবৈধ স্বর্ণ বৈধ করার সুযোগ রয়েছে। এ সু‌যো‌গে মেলার প্রথম দিন ২৫ কোটি টাকার স্বর্ণ, রুপা ও হীরা বৈধ করেছেন ব্যবসায়ীরা। এনবিআর সদস্য কানন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আ‌গে রোববার সকা‌লে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে স্বর্ণ মেলার উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

এনবিআর সদস্য (আয়কর) কানন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি গঙ্গাচরণ মালাকার, সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালাসহ স্বর্ণ ব্যবসায়ী ও রাজস্ব কর্মকর্তারা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) যৌথভাবে আয়োজিত তিন দিনব্যাপী মেলা চলবে ২৫ জুন (মঙ্গলবার) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এই মেলা।

জানা গেছে, মেলায় প্রতি ভরি ডায়মন্ড ৬ হাজার টাকা, স্বর্ণ এক হাজার টাকা ও রুপার জন্য ৫০ টাকা কর প্রদান করে অবৈধ র্স্বণ ও রুপা বৈধ করার সুযোগ রয়েছে।

তিন‌ দিনব্যা‌পী এ মেলায় সারা দে‌শে ৪০০ কোটি টাকার অপ্রদর্শিত সোনা, রুপা ও হীরা ঘোষণার মাধ্যমে কর দি‌য়ে বৈধ কর‌বে ব‌লে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২৪, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর