thereport24.com
ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬,  ২০ সফর 1441

বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী সিরাজ জয়ী

২০১৯ জুন ২৪ ২১:০৮:২১
বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী সিরাজ জয়ী

বগুড়া প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ ৮৯ হাজার ৭৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত টি জামান নিকেতা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট। সোমবার রাত সোয়া ৮টায় নির্বাচন কমিশনের কন্ট্রোল রুম থেকে ভোটের চূড়ান্ত বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়।

শহরের খান্দার এলাকায় শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামের একটি কক্ষে খোলা কন্ট্রোল রুমে রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতিনিধি, সাংবাদিক ও পর্যবেক্ষকদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে মোট ভোট পড়েছে ৩৪ দশমিক ৫৫ শতাংশ। ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৮৭০ জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ (সদর) আসনে ভোট পড়েছিল ৬৬ দশমিক ৪৮ শতাংশ। ওই নির্বাচনে ৩ লাখ ৮৭ হাজার ২৭৯ জন ভোটারের মধ্যে ২ লাখ ৫৭ হাজার ৪৭৬ জন ভোট দিয়েছিলেন। তখন বিএনপি মনোনীত প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২ লাখ ৭ হাজার ২৫ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট সমর্থিত জাতীয় পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর পেয়েছিলেন ৪০ হাজার ৩৬২ ভোট।

এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্ধারিত সময়ে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচন দেওয়া হয়। এতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, মুসলিম লীগ ও বাংলাদেশ কংগ্রেস মনোনীতসহ মোট ৬ প্রার্থী অংশ নেন। সোমবার অনুষ্ঠিত এ উপ-নির্বাচনে ১৪১টি কেন্দ্রের সবগুলোতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হয়। মোট ভোটার ছিলেন ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পুলিশ, র‌্যাব ও আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রায় সাড়ে ৩ হাজার সদস্য নিয়োগ দেওয়া হয়। মোতায়েন করা হয় ১৫ প্লাটুন বিজিবি। পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪১টি কেন্দ্রে ভোট হয়।

ফলাফল ঘোষণার পর রিটার্নিং কর্মকর্তা সুষ্ঠু পরিবেশে ইভিএমে ভোট প্রদানে অংশ নেওয়ায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, সবার অংশগ্রহণে আমরা সুন্দর নির্বাচন উপহার দিতে পেরেছি।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর