thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

উদয়ন স্কুলে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ

২০১৩ নভেম্বর ০৯ ২১:১২:৪০
উদয়ন স্কুলে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ

দিরিপোর্ট২৪ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক স্কুলের ২০১৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের জন্য অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডে অবস্থিত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর ১৫৬ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেবে। এ বছর বোর্ড কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার এন্ট্রি ফি পূরণ করার জন্য কেন্দ্র ও বোর্ড ফি বাবদ ১ হাজার ১৫০ টাকা নির্ধারণ করে। অথচ স্কুল কর্তৃপক্ষ বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ১০ হাজার ৯৫০ টাকা ও বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ৯ হাজার ৮৯০ টাকা নিচ্ছে বলে অভিযোগ করেছেন অভিভাবকরা। তারা জানিয়েছেন, এর বাইরে স্কুল কর্তৃপক্ষ মডেল টেস্ট বাবদ আরও ৬ হাজার টাকা নেবে।

অভিভাবকরা দিরিপোর্ট২৪কে জানান, বোর্ডের নিয়ম অমান্য করে কোনো কারণ ছাড়াই অতিরিক্ত ফি নিচ্ছেন স্কুল কর্তৃপক্ষ।

এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে উদয়ন উচ্চ মাধ্যমিক স্কুলের অধ্যক্ষ উম্মে সালেমা বেগম দিরিপোর্ট২৪কে বলেন, ‘স্কুলের উন্নয়নের স্বার্থে ও এমপিওভুক্ত শিক্ষক কম হওয়াতে এ ফি নেওয়া হচ্ছে।’ বোর্ড কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী এ ফি নেওয়া হচ্ছে বলেও দাবি করেন তিনি।

অধ্যক্ষ আরও বলেন, ‘যে সব অভিভাবকের এ টাকা দেওয়ার সামর্থ নেই তারা এখানে তাদের সন্তনকে পড়াবেন না। যেখানে সামর্থ সেখানে পড়াবেন।’

(দিরিপোর্ট২৪/জেইস/এইচএস/এনডিএস/নভেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর