thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

হাসি রোগে পেয়েছে ভাবনাকে!

২০১৯ জুন ২৫ ১৫:৫৪:১৬
হাসি রোগে পেয়েছে ভাবনাকে!

দ্য রিপোর্ট প্রতিবেদক: হাসির আড়ালে থাকে কান্নার গল্প। হাসি ও কান্না নিয়ে তেমনই একটি গল্পের নাটকে অভিনয় করেছেন মডেল অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। নাটকের নাম 'হাসনাহেনার হাসতে মানা'। নারীকেন্দ্রিক এই নাটকের চিত্রনাট্য লিখেছেন মাতিয়া বানু শুকু আর নির্মাণ করছেন রোকেয়া প্রাচী। নাটকে ভাবনার বিপরীতে দেখা যাবে রমিজ রাজুকে। সম্প্রতি রাজধানীর উলুখোলায় এর শুটিং শেষ হয়েছে।

নাটকের গল্পে দেখা যায়, হাসনাহেনা খুব ছোটবেলায় সড়ক দুর্ঘটনায় তার মাকে হারায়। সে-ও ৬ দিন কোমায় থেকে জীবন ফিরে পায়। মূলত এর পর থেকেই তার মুখে সবসময় হাসি লেগে থাকে। এভাবে বড় হয়। এর পর পারিবারিকভাবে বিয়ে হয়। শ্বশুরবাড়ি গিয়েও সেই হাসি লেগে থাকে। সবাই তাকে বলে, এটা নাকি তার অসুখ! পাড়া-প্রতিবেশী তো বটেই, স্বয়ং তার স্বামীও একই কথা বলে। প্রথমে এই মিষ্টি হাসিতে সবাই খুশি হলেও পরে সেটি অন্ধকারে মোড় নেয়। কারণ, আত্মীয়ের মৃত্যুর খবর শুনেও হাসনাহেনা হাসে!

একসময় হাসনার হাসিময় জীবনে নেমে আসে কালো মেঘ। বলা হয় ভূতে ধরেছে তাকে। এভাবেই এগিয়ে যায় গল্প। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ভাবনা বলেন, 'নাটকের গল্পটি অসাধারণ। নিজের অভিনয় প্রতিভা প্রকাশের জন্য এমন ভালো সুযোগ খুব কম শিল্পীই পায়। সে হিসেবে আমি ভাগ্যবান। রোকেয়া প্রাচী আপার এ নাটকটি দেখে মুগ্ধ হবেন নিশ্চয়ই। কারণ, হাসনাহেনা যে কাঁদতেও জানে, সেই গল্পটাও রয়েছে এখানে।'

নাটকটি নিয়ে আশা বাদ জানালেন রোকেয়া প্রাচীও। তার মতে দারুন একটি গল্প এটি। যে গল্পে সমাজের অনেক বিষয় তুলে ধরা হয়েছে।

নাটকটি প্রচার হবে আসছে ঈদ উৎসবে একটি বেসরকারি টিভি চ্যানেলে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২৫, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর