thereport24.com
ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬,  ১৮ জিলহজ ১৪৪০

বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়ার বিতর্কিত আলিম দার!

২০১৯ জুন ২৬ ২০:২৩:০২
বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়ার বিতর্কিত আলিম দার!

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বকাপের অষ্টম ম্যাচে মঙ্গলবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। কিন্তু এই ম্যাচ মাঠে গড়ানোর আগেই বাংলাদেশের সমর্থকদের হতাশ হতে হচ্ছে।

কারণ, এই ম্যাচে আম্পায়ার হিসেবে আছেন বিতর্কিত আলিম দার। অবশ্য সেটা আগেই নির্ধারিত ছিল। কিন্তু সোমবারের আফগানিস্তানের বিপক্ষের ম্যাচে তার দেওয়া বিতর্কিত সিদ্ধান্তের পর সমর্থকরা বেশ হতাশ হচ্ছে ভারতের বিপক্ষের ম্যাচেও তিনি থাকায়। শুধু তাই নয়, পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচেও টিভি আম্পায়ার হিসেবে থাকবেন আইসিসির এলিট প্যানেলের এই আম্পায়ার।

সোমবার আফগানিস্তানের বিপক্ষের ম্যাচে আলিম দার ছিলেন টিভি আম্পায়ার। লিটন দাসের আউটের বিষয়ে তার দেওয়া বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে বেশ সমালোচনা হয়। বার বার রিপ্লে দেখার পরও লিটন দাসকে আউট দেন তিনি। ঠিক একইরকম একটি ক্যাচ গত রোববার পাকিস্তানের বিপক্ষে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। কিন্তু সেটা রিপ্লে দেখার পর নট-আউট দেন টিভি আম্পায়ার ক্রিস গাফানি।

এখানেই শেষ হয়, ২০১৫ বিশ্বকাপে ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচেও বেশ কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছিলেন ইয়ান গোল্ড ও আলিম দার। সেটা নিয়ে কম সমালোচনা হয়নি। আবারো সেই আলিম দার বাংলাদেশ-ভারতের ম্যাচের ফিল্ড আম্পায়ার। এখন দেখার বিষয় কতটুকু নিরপেক্ষ আম্পায়ারিং করতে পারেন তিনি।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর