thereport24.com
ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭,  ১৮ জিলহজ ১৪৪১

রাশিয়া-ফ্রান্সের সহযোগিতা নেবে ফিলিস্তিন

২০১৯ জুন ২৬ ২১:১৭:৪৬
রাশিয়া-ফ্রান্সের সহযোগিতা নেবে ফিলিস্তিন

দ্য রিপোর্ট ডেস্ক: মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের কথিত ‘শতাব্দীর সেরা সমঝোতা’ প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিন।

মঙ্গলবার থেকে বাহরাইনের রাজধানী মানামায় যুক্তরাষ্ট্রের আয়োজনে মধ্যপ্রাচ্যের দেশগুলোকে নিয়ে বহুল আলোচিত ইকোনমিক ওয়ার্কশপ শুরু করেছেন ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও হোয়াইট হাউসের উপদেষ্টা জ্যারেড কুশনার।

মানামা সম্মেলনের বিপরীতে ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠায় আন্তর্জাতিক একটি সম্মেলনের ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। খবর টিআরটির।

মাহমুদ আব্বাস বলেন, ফিলিস্তিনিদের ন্যায্য অধিকার হরণে বাহরাইনে যে সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে, এর প্রতিবাদে আমরা একটি আন্তর্জাতিক সম্মেলন আহ্বান করব।

আলজেরিয়ায় ফিলিস্তিনি দূতাবাসের সামনে ‘শতাব্দীর সেরা সমঝোতা’র বিরুদ্ধে অনুষ্ঠিত এক বিক্ষোভে অংশ নিয়ে দেশটিতে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত আমিন মাকবুল প্রেসিডেন্টের বরাতে আনাদলু এজেন্সিকে এ কথা জানিয়েছেন।

আমিন মাকবুল বলেন, মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্রের একক আধিপত্য বড় বাধা। ফিলিস্তিনিদের অধিকায় রক্ষায় প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস খুব শিগগিরই কূটনৈতিক সফরে বের হবেন। ফিলিস্তিনিদের স্বাধীনতা আন্দোলনে সমর্থন আদায়ের লক্ষ্যে তিনি রাশিয়া, ফ্রান্সসহ অন্যান্য দেশগুলো সফর করবেন।

সমস্যা সমাধানে ফিলিস্তিনরা এখন আর যুক্তরাষ্ট্রকে মধ্যস্থতাকারী হিসেবে মানে না বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর