thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এক মিসেই ‘বিশেষ’ ক্যাচ প্র্যাকটিস তামিমের

২০১৯ জুলাই ০৪ ১৮:২৮:২৭
এক মিসেই ‘বিশেষ’ ক্যাচ প্র্যাকটিস তামিমের

দ্য রিপোর্ট ডেস্ক: ‘ক্যাচ মিসেই ম্যাচ মিস’- এই আপ্তবাক্য জানা আছে বাংলাদেশ দলের ক্রিকেটারদেরও। কিন্তু মাঠে গিয়ে কেন যেন সেই আপ্ত বাক্যটাই আর মনে থাকে না। কিংবা প্রচণ্ড চাপে থাকার কারণে সব কিছু এলোমেলো হয়ে যায়।

ভারতের বিপক্ষে এজবাস্টনে সর্বশেষ ম্যাচে বাংলাদেশের সামনে ছিল সেমির সম্ভাবনা টিকিয়ে রাখার স্বপ্ন। সেই স্বপ্ন বাঁচিয়ে রাখার লক্ষ্য নিয়ে খেলতে নেমে সত্যিই যে টাইগার ক্রিকেটাররা প্রচণ্ড চাপে ছিলেন, সেটার প্রমাণ পাওয়া যায় রোহিত শর্মা ক্যাচ তুলে দেয়ার পর তামিমের সেই ক্যাচটা মিস করা দেখেই।

দলের অন্যতম সেরা ফিল্ডার তামিম ইকবাল। প্রায়ই দুর্ধর্ষ ক্ষিপ্রতায় ক্যাচ ধরার রেকর্ড রয়েছে তার। কিন্তু সেই তামিমই কি না রোহিত শর্মার ক্যাচটা ছেড়ে দিলেন! মাত্র ১০ রানে জীবন পেয়ে রোহিত শর্মা শেষ পর্যন্ত সেঞ্চুরি করলেন। ১০৪ রান করে আউট হন এবং জুটি গড়েন ১৮০ রানের। সেই ক্যাচ মিসের খেসারত বাংলাদেশকে দিতে হলো ২৮ রানে হেরে। একই সঙ্গে সেমির সম্ভাবনাও শেষ হয়ে যায় বাংলাদেশের।

এবার বাংলাদেশের সামনে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে কেবলই নিয়মরক্ষার লড়াই। তবে, নিয়মরক্ষার লড়াই হলেও টাইগাররা কিন্তু একে সেই দৃষ্টিতে নিচ্ছে না এটা স্পষ্ট। কারণ, একটি জয় দলের ক্রিকেটারদের মনোবল বাড়িয়ে দেবে কয়েকগুণ এবং সেটা পরবর্তীতে অনেক কাজে দেবে।

সে কারণেই বাংলাদেশ দলের ক্রিকেটাররা খুব সিরিয়স। তবে সবচেয়ে বেশি সিরিয়াস দেখা গেলো তামিম ইকবালকে। আগের ম্যাচে ক্যাচ মিস করার কারণে আজ লর্ডসে বিশেষ ক্যাচ প্র্যাকটিস করলেন বাংলাদেশ দলের এই ওপেনার।

লর্ডসে প্র্যাকটিস করতে এসে শুরুতেই কিছুক্ষণ স্ট্রেচিং করে নেয় ক্রিকেটাররা। স্বল্প সময়ের জন্য ফুটবল দিয়ে শরীর গরম করে নেয়ার পর পুরো দল নিয়ে কোচ স্টিভ রোডস নেমে যায় ফিল্ডিং এবং ক্যাচিং প্র্যাকটিসে। এ সময় তামিম ইকবাল আলাদাভাবে ক্যাচিং প্র্যাকটিস করেন।

অন্তত ১৫ মিনিট তাকে হাই ক্যাচ প্র্যাকটিস করতে দেখা যায়। কোচ স্টিভ রোডস অনেক উঁচুতে বল তুলে মেরেছেন আর দৌড়ে গিয়ে সে সব ক্যাচ ধরেছেন তামিম। এক ক্যাচ মিসেই ১৫ মিনিট প্র্যাকটিস করলেন তামিম। আগামী ম্যাচে কি করতে পারেন- এখন সেটাই দেখার বিষয়।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর