thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

 জয় পেল না আফগানিস্তান

২০১৯ জুলাই ০৫ ০০:৩০:১৮
 জয় পেল না আফগানিস্তান

দ্য রিপোর্ট ডেস্ক : অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে একটা জয় পেয়েছিল আফগানিস্তান। কিন্তু ইংল্যন্ড বিশ্বকাপে তর্জন-গর্জনই সার হয়েছে আফগানদের। জয়হীন থেকে ফিরতে হচ্ছে দেশে। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে ২৩ রানে হেরেছে গুলবাদিনের দল। বিশ্বকাপে তৃতীয় দল হিসেবে টানা ১২ ম্যাচে হারের রেকর্ড গড়েছে তারা।

তবে ইংল্যান্ড বিশ্বকাপ থেকে আফগানিস্তানের প্রাপ্তি কম নয়। বেশ কিছু ম্যাচে দারুণ খেলেছে আফগানরা। অভিজ্ঞতা এবং বড় আসরের চাপ সামলাতে না পেরে হেরেছে শেষ অবধি। শ্রীলংকাকে অল্প রানে আটকেও জিততে পারেনি। ভারতকে কাঁপিয়ে দিয়েছে। পাকিস্তানের বিপক্ষে জিততে জিততে হেরেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ৮০ ভাগ ম্যাচ হাতে ছিল আফগানদের। কিন্তু শেষ দিকে ৩৩ রানে চার উইকেট হারায় আফগানরা। জেতা ম্যাচটা হারে শেষ পর্যন্ত।

হ্যাডিংলিতে টস জিতে শুরুতে ব্যাটিং নেয় ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল চূড়ান্ত ব্যর্থ হয়ে ফেরেন এ ম্যাচে। বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে করেন মাত্র ৭ রান। পরে শাই হোপ করেন ৭৭ রান। ইভিন লুইস খেলেন ৫৮ রানের ইনিংস। দু’জনে গড়েন ৮৮ রানের জুটি। পরে ১০৫ রানের জুটি গড়েন নিকোলাস পুরান এবং জেসন হোল্ডার। শেষ ওভারে দু’জনে যথাক্রমে ৫৮ ও ৪৫ রান করে ফেরেন।

জবাব দিতে নেমে শুরুতে উইকেট হারায় আফগানিস্তানও। এরপর রহমত শাহ এবং ইকরাম আলি খিল দুর্দান্ত এক জুটি গড়েন। ইকরাম খেলেন ৮৬ রানের ইনিংস। রহমতের ব্যাট থেকে আসে ৬২ রান। দু’জনে গড়েন ১৩৩ রানের জুটি। ম্যাচ পক্ষে চলে আসে আফগানদের। পরে নজিবুল্লাহ জাদরান ৩১ রান করেন। ওয়েস্ট ইন্ডিজ ১৯৪ রানে হারায় ৪ উইকেট। ততক্ষণে ম্যাচ আফগানদের পক্ষে। ১৪ ওভারে করতে হবে একশ’র কিছু বেশি রান। হাতে ছয় উইকেট।

এরপরই নিয়মিত ‍উইকেট হারায় আফগানরা। নবী ফেরেন দলের রান দুইশ’ হতেই। এরপর সামিউল্লাহ সেনওয়ারি। আসগর আফগান দলের ২৪৪ রানে ব্যক্তিগত ৪০ রানে ফিরতেই আশা হয়ে যায় আফগানদের। এরপর ২৬০ রানে তারা হারায় ৯ উইকেট। নবম ব্যাটসম্যান সায়েদ সিরজাদ ২৫ রান করলে হারের ব্যবধান কম হয় তাদের। ইনিংস থামে ২৮৮ রানে।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ০৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর