thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬,  ১৭ সফর 1441

পাকা চুল কালো করবে একটি চা

২০১৯ জুলাই ০৬ ১৩:২৩:২২
পাকা চুল কালো করবে একটি চা

দ্য রিপোর্ট ডেস্ক: বয়স হওয়ার আগেই যদি চুল পাকা শুরু করে তবে কিন্তু সত্যি অস্বস্তিকর। চুলের ফাঁক থেকে উঁকি মারছে পাকা চুল। কালো চুলগুলো অনেকভাবে বেঁধেও পাকা চুল ঢাকতে পারছেন না। চুলে নানা কায়দায় চিরুনি চালিয়েও কোনো কাজ হচ্ছে না।

পরিবেশের দূষণ, খাদ্যাভ্যাস, অত্যাধিক মানসিক চাপ ও অনিয়ন্ত্রিত জীবনযাপনের ফলে অল্প বয়সেই চুল পেকে যেতে পারে। তবে চুল পাকা নিয়ে অনেকে চিন্তায় পড়ে যান।

তবে চুল পাকলে খুব বেশি চিন্তার কারণ নেই। পাকা চুল কালো করবে ব্ল্যাক চা।

এই চায়ের চায়ের পাতায় আছে অ্যান্টিঅক্সিডেন্ট যা কালো করার পাশাপাশি উজ্জ্বল ও সুন্দর করে চুল। এছাড়া অসময়ে চুল সাদা হয়ে যাওয়ার সমস্যা হলে ব্যবহার করতে পারেন কালো চায়ের লিকার। লালচে ধরনের চুলেও কালচে করবে ব্ল্যাক টি।

যেভাবে ব্যবহার করবেন
১. তিনটি ব্ল্যাক টি ব্যাগ ১ কাপ পানিতে ফুটিয়ে নিন। ঠাণ্ডা হলে ছেঁকে নিন। এবার চায়ের লিকার ব্রাশের সাহায্যে ভালো করে চুলে লাগান। ১ ঘণ্টা অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২. কড়া লিকার বানিয়ে চুলে লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন চুল।

৩. ৭টি টি ব্যাগ, ২টি রোজমেরি পাতা ও ২টি অরিগেনো পাতা ফুটিয়ে নিন একসঙ্গে। ঠাণ্ডা হলে চুলে লাগিয়ে ২ ঘণ্টা পর ধুয়ে ফেলুন ।

৪. ৫ টেবিল চামচ চা পাতা ২ কাপ কফিতে ফুটিয়ে নিন। এরপর তাতে কয়েক ফোঁটা লেবুর রস মেশান। মিশ্রণটি চলে লাগিয়ে ২০ মিনিট পর শ্যাম্পু করুন। চুল কালো ও উজ্জ্বল হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর