thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬,  ১৪ জিলকদ  ১৪৪০

খালেদা জিয়ার জামিন আটকে রেখেছে সরকার: ফখরুল

২০১৯ জুলাই ০৬ ২১:৫৪:৪৪
খালেদা জিয়ার জামিন আটকে রেখেছে সরকার: ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো সাজানো ও মিথ্যা মামলা। একই ধরনের মামলায় অন্যদের জামিন দেওয়া হলেও খালেদা জিয়াকে দেওয়া হচ্ছে না। এটা সম্পূর্ণভাবে বেআইনি ও অবৈধ। সরকার এই জামিন আটকে রেখেছে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে কারাগারে আটক রেখে এই সরকার এটা প্রমাণ করেছে, তারা গণতন্ত্রকে আটক রাখতে চায়। কারণ তিনি গণতন্ত্রের প্রতীক। তাকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রাখা হয়েছে। তাই আইনসম্মতভাবে খালেদা জিয়ার পাওনা জামিন চাই, তার মুক্তি চাই, গণতন্ত্রের মুক্তি চাই।

তিনি বলেন, খলেদা জিয়াকে মুক্ত করতে হলে, হাবিব-উন-নবী খান সোহেলকে মুক্ত করতে হলে অবশ্যই জনগণের ঐক্যের মধ্য দিয়ে গণঐক্য তৈরি করতে হবে। সব রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে, জনগণকে ঐক্যবদ্ধ করে একটা গণজোয়ারের আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে পরাজিত করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, সারাদেশে সরকার নৈরাজ্য সৃষ্টি করেছে। আইন-শৃঙ্খলা ব্যবস্থা চরমভাবে ভেঙে পড়েছে। দিনদুপুরে মানুষকে কুপিয়ে হত্যা করা হচ্ছে। প্রতি ঘণ্টায় ১২ জন মারা যাচ্ছে, নিহত হচ্ছে। দেশে ধর্ষণ, ডাকাতি ও লুটপাট বেড়েছে। মানুষের জীবনের এখন আর কোনো নিরাপত্তা নেই।

তিনি আরও বলেন, আজকে সারাদেশ একটা কারাগারে পরিণত হয়েছে। এখানে বিচার বিভাগের কাছে কোনো বিচার পাই না। এই বিচার বিভাগ সম্পূর্ণভাবে আওয়ামী লীগের করায়াত্ত করা হয়েছে। ১৯৯৪ সালে ট্রেনে হামলা নিয়ে যে রায় হয়েছে, এটা কোনো সভ্য সমাজে, আইনের শাসনের দেশে এ ধরনের ন্যক্কারজনক রায় হতে পারে না। এই রায়ে শুধু হতাশ নই, বিক্ষুব্ধ। এখানে ন্যায়বিচার সম্পূর্ণ বঞ্চিত হচ্ছে।

সংগঠনের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিণের সহসভাপতি শামসুল হুদা, নবী উল্লাহ নবী, মোশাররফ হোসেন খোকন, মীর হোসেন মীরু, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ নেতৃবৃন্দ বক্তব্য দেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুলাই ০৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর