thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

প্রশংসার মূল্য দিতে পারলাম না: সাকিব

২০১৯ জুলাই ০৭ ১৩:২৪:০০
প্রশংসার মূল্য দিতে পারলাম না: সাকিব

দ্য রিপোর্ট ডেস্ক: ব্যাট হাতে ছয়শোর বেশি রান করেছেন, নিয়েছেন ১১ উইকেট। সাকিব আল হাসানের নিজের ব্যক্তিগত নৈপুণ্যের আক্ষেপ আর কি থাকতে পারে। কিন্তু দারুণ আশা জাগানো শুরু করে মানুষের প্রশংসা পেয়েও দল হিসেবে যে শেষটা ভালো করতে পারলেন না, এই ক্ষতই তাকে পোড়াচ্ছে বেশি।

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে একপেশে ম্যাচে হারের পর শনিবার দেশের পথে রওয়ানা হয়েছেন ক্রিকেটাররা। ইউরোপে ছুটি কাটাবেন দলে তাতে সঙ্গী হননি সাকিব। টিম হোটেলে ছুটির আমেজের মধ্যেও এল বিশ্বকাপের হতাশা, সাকিবের কণ্ঠে ঝরল আক্ষেপ।

সাকিব বলছেন তিনি নিজে দারুণ খেলায় পাচ্ছেন সবার বিস্তর প্রসংশা। শুরুতে দল ভালো করাতেও মিলছিল তেমনটা। তবে এসব কিছুই মূল্যবান হতো যদি তারা যেতে পারতেন সেমিতে, ‘যেভাবে আমাদের নিয়ে সব সাবেক ক্রিকেটার ও বাইরের দেশের মানুষ বলেন, সবাই প্রশংসা করেছে, সেটির যথার্থ মূল্য দিতে পারতাম যদি সেমিফাইনালে খেলতে পারতাম। সেখানেই আমাদের একটি ব্যবধান থেকে গেছে। দিনশেষে, দক্ষিণ আফ্রিকা (অস্ট্রেলিয়ার বিপক্ষে) জিতলে আমরা আট নম্বরে নেমে যাব। ওইভাবে চিন্তা করলে খুবই বাজে ফল।’

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত শুরু পেয়েছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের সঙ্গে সমান তালে লড়ে হারার পর ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে ফের আলোড়ন তুলেছিল বাংলাদেশ। কিন্তু সেই ছন্দ রাখতে পারেনি দল। বড় ম্যাচে নিতে পারেনি চাপ। একের পর এক ভুলে বেড়েছে হতাশা। শেষটায় এসে পাকিস্তানের কাছে বিব্রতকর হারও দেখতে হয়েছে।

সব মিলিয়ে দলের পারফরম্যান্সে নিজের হতাশাই জানান সাকিব, ‘বাইরের সবাই যেভাবে আমাদের প্রশংসা করেছে, সেটির যথারর্থ মূল্য হয়তো আমরা দিতে পারলাম না। অনেকেই বলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। কিন্তু ওই মাচে যদি আমরা হেরে যেতাম? ওই ম্যাচ ছাড়াও আমাদের সুযোগ ছিল, সেই সুযোগ আমরা পুরোপুরি নিতে পারিনি।’

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর