thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬,  ১৫ জিলকদ  ১৪৪০

বিশ্বকাপে ইতিহাস গড়তে আর মাত্র ২৭ রান দরকার রোহিতের

২০১৯ জুলাই ১০ ০১:১৩:৪১
বিশ্বকাপে ইতিহাস গড়তে আর মাত্র ২৭ রান দরকার রোহিতের

দ্য রিপোর্ট ডেস্ক: ইতিহাস হাতছানি দিয়ে ডাকছে রোহিত শর্মাকে। চলতি বিশ্বকাপে ব্যাট হাতে রীতিমত রানের ফোয়ারা ছোটাচ্ছেন ভারতীয় এই ওপেনার। ইতিমধ্যেই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

সামনে রোহিতের আরও বড় সুযোগ। এখন পর্যন্ত ৮ ম্যাচে তিনি করেছেন ৬৪৭ রান। বিশ্বকাপের ইতিহাসেরই এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে আর মাত্র ২৭ রান দরকার ডানহাতি এই ব্যাটসম্যানের।

এবারের বিশ্বকাপে শুরু থেকেই ব্যাট হাতে দুর্দান্ত ধারাবাহিক রোহিত। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন হার না মানা ১২২ রান। গ্রুপপর্বে পরের ইনিংসগুলো হলো-৫৭, ১৪০, ১, ১৮, ১০২, ১০৪, ১০৩ রানের।

এক বিশ্বকাপে শচিনের রান ৬৭৩। রোহিতের চেয়ে ২৬ রান বেশি। দক্ষিণ আফ্রিকায় ২০০৩ বিশ্বকাপে এই রেকর্ড গড়েছিলেন ভারতীয় লিটল মাস্টার। স্বদেশিই যদি রেকর্ডটি ভাঙতে পারেন, শচিনের নিশ্চয়ই খারাপ লাগবে না!

শচিনের পর বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুই নাম্বারে আছেন অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন। ২০০৭ সালের বিশ্বকাপে মোট ৬৫৯ রান করেছিলেন অজি ওপেনার।

আজ (মঙ্গলবার) নিউজিল্যান্ডের বিপক্ষেই রোহিত ছাড়িয়ে যেতে পারেন হেইডেনকে। তাকে ছুঁতে লাগবে আর মাত্র ১২ রান। তারপর সামনে শুধুই শচিন।

রোহিত অবশ্য ইতিমধ্যেই বিশ্বকাপ ইতিহাসের একটি রেকর্ড গড়ে ফেলেছেন। সেটি হলো এক আসরে সবচেয়ে বেশি সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর