thereport24.com
ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬,  ১৬ জিলকদ  ১৪৪০

মোদীর নির্দেশ

গান্ধীর জন্মদিনে ১৫০ মাইল হাঁটতে হবে সাংসদদের

২০১৯ জুলাই ০৯ ২১:০০:০৭
গান্ধীর জন্মদিনে ১৫০ মাইল হাঁটতে হবে সাংসদদের

দ্য রিপোর্ট ডেস্ক: আগামী ২ অক্টোবর মহাত্মা গান্ধির জন্মের সার্ধশতবর্ষ।পাশাপাশি ওই একই দিনেই আবার সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী।এই দুই উপলক্ষে বিজেপি সাংসদদের এক বিশেষ পদযাত্রায় হাঁটার নির্দেশ দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার দলের সাংসদদের সঙ্গে বৈঠকে ওই নির্দেশ দেন তিনি।

মোদীর নির্দেশ অনুযায়ী গান্ধিজি ও বল্লবভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে আগামী ২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর প্রতিদিন ১৫ কিমি করে বিজেপি সাংসদরা পায়ে হেঁটে মিছিল করবেন।রাজ্যসভার সাংসদদেরও ওই পদযাত্রায় অংশ নেওয়ার কথা বলেন মোদি।

পাশপাশি যেসব এলাকায় বিজেপি সংগঠন তুলনামূলকভাবে দূর্বল সেখানে সেখানে বিজেপির অন্য এলাকার সাংসদদের যাওয়ার নির্দেশ দেন মোদী। সাংবাদিকদের একথা জানান ভারতের সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী বৈঠকে স্পষ্ট জানিয়েছেন যে নির্বাচনের আগে আমাদের নির্বাচনী ইস্তাহারে যে যে বিষয়গুলির উপর জোর দেওয়ার কথা বলা হয়েছিল সেগুলি মনে রেখেই পদক্ষেপ নিতে হবে, যাতে তাঁর প্রতিফলন ভবিষ্যতের দিনগুলিতে পাওয়া যায়”।

দৈনিক ১৫ কিলোমিটারের ওই পদযাত্রায় নিজের নিজের নির্বাচনী কেন্দ্রের "প্রতিটি বুথ" ছুঁয়ে যেতে হবে বিজেপি সাংসদদের। পাশাপাশি ওই পদযাত্রার মাধ্যমে বিজেপি সাংসদরা মানুষের কাছে মহাত্মা গান্ধির শিক্ষা ও মতাদর্শ প্রচারের সুযোগও পাবেন বলে মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ০৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর