thereport24.com
ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬,  ১৬ জিলকদ  ১৪৪০

শাহরুখ সালমানকে হটিয়ে সবচেয়ে দামি তারকার তালিকায় অক্ষয়

২০১৯ জুলাই ১১ ১৭:২৯:০৪
শাহরুখ সালমানকে হটিয়ে সবচেয়ে দামি তারকার তালিকায় অক্ষয়

দ্য রিপোর্ট ডেস্ক: সারা বিশ্বের বিভিন্ন অঙ্গনের তারকাদের মধ্যে কারা গত এক বছরে বেশি আয় করেছেন? মার্কিন ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস এর উত্তর দিয়েছে।

তালিকায় পশ্চিমাদেরই আধিপত্য। বলিউডের একমাত্র তারকা হিসেবে এতে স্থান পেয়েছেন অক্ষয় কুমার। তার অবস্থান ৩৩তম। গত এক বছরে তিনি আয় করেছেন ৬ কোটি ৫০ লাখ ডলার (৫৪৭ কোটি ১৮ লাখ ৩০ হাজার টাকা)।
বিখ্যাত অনেক তারকার চেয়েও অক্ষয়ের রোজগারের অঙ্ক বেশি। যেমন গায়িকা জেনিফার লোপেজ, লেডি গাগা, রিয়ান্না, কেটি পেরি, পিঙ্ক, আরিয়ানা গ্র্যান্ড, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ অভিনেত্রী স্কারলেট জোহানসন, মার্শাল আর্ট তারকা জ্যাকি চ্যান, ‘ক্যাপ্টেন আমেরিকা’ তারকা ক্রিস ইভান্স, অভিনেতা ব্র্যাডলি কুপার, গলফার টাইগার উডস, গায়ক জাস্টিন টিম্বারলেক, ব্রুনো মার্স, এমিনেম, অভিনেতা অ্যাডাম স্যান্ডলারসহ অনেকে তার পেছনে পড়ে গেছেন।
ফোর্বসের তথ্যানুযায়ী, বলিউডের সবচেয়ে ধনী তারকাদের একজন অক্ষয়। ছবিপ্রতি তিনি ৫০ লাখ ডলার (প্রায় ৪৩ কোটি টাকা) থেকে ১ কোটি ডলার (৮৫ কোটি টাকা) পর্যন্ত সম্মানী নেন।

অক্ষয়ের হাতে এখন আছে মহাকাশ নিয়ে বানানো ‘মিশন মঙ্গল’, কমেডি-হরর ধাঁচের ‘লক্ষ্মী বোম্ব’, পুলিশি অ্যাকশন ঘরানার ‘সূর্যবংশী’, হাস্যরসধর্মী ‘হাউসফুল ফোর’ ও ‘গুড নিউজ’। এছাড়া ‘রাউডি রাঠোর টু’ নির্মাণের ব্যাপারে সঞ্জয়লীলা বানসালির সঙ্গে তার আলোচনা চলছে। এছাড়া ৫১ বছর বয়সী এই অভিনেতা ২০টি পণ্যের বিজ্ঞাপনে কাজ করছেন।

এদিকে সবচেয়ে বেশি সম্মানী পাওয়া তারকাদের মধ্যে শীর্ষে আছেন মার্কিন গায়িকা টেলর সুইফট। ২০১৬ সালেও সবার ওপরে ছিলেন তিনি। গত বছর তার আয় হয়েছে ১৮ কোটি ৫০ লাখ ডলার (১ হাজার ৫৫৭ কোটি ৩৬ লাখ ৭০ হাজার টাকা)। এর বেশিরভাগই এসেছে ২৯ বছর বয়সী এই তারকার ‘রেপুটেশন’ অ্যালবাম ও কনসার্ট থেকে।

দুই নম্বরে আছে ২১ বছর বয়সী রিয়েলেটি শো তারকা ও সৌন্দর্য প্রসাধনী ব্যবসায়ী কাইলি জেনারের নাম। তিনি আয় করেছেন ১৭ কোটি ডলার (১ হাজার ৪৩১ কোটি ৯৪ লাখ টাকা)। গত বছর ফোর্বসের দৃষ্টিতে সবচেয়ে কম বয়সী স্বাবলম্বী কোটিপতির মুকুট ওঠে তার মাথায়।

কাইলির দুলাভাই কানইয়ে ওয়েস্ট জায়গা করে নিয়েছেন তিন নম্বরে। তার স্ত্রী কিম কারদাশিয়ান আছেন ২৬ নম্বরে। ফুটবলারদের মধ্যে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি চারে, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ছয় নম্বরে ও ব্রাজিলের নেইমার আছেন সাতে।

সংগীতশিল্পীদের মধ্যে ব্রিটিশ তারকা এড শিরান পাঁচ নম্বরে ও সত্তর দশকের ব্যান্ড দ্য ঈগলস আছে আট নম্বরে। ৯ ও ১০ নম্বরে আছেন যথাক্রমে আমেরিকান টিভি ব্যক্তিত্ব ড. ফিল ম্যাকগ্র ও মেক্সিকান বক্সার কানেলো আলভারেজ।
২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত আয়ের হিসাবে এই তালিকা তৈরি করেছে ফোর্বস। শীর্ষ ১০০ তারকার সম্মিলিত উপার্জনের পরিমাণ ৬৩০ কোটি মার্কিন ডলার।

গত বছর তালিকার শীর্ষে থাকা আমেরিকান বক্সার ফ্লয়েড মেওয়েদার ও দুই নম্বর স্থান পাওয়া জর্জ ক্লুনি এবার শীর্ষ দশে নেই।

আয়ে শীর্ষ ১০ তারকা
১. টেলর সুইফট (১৮ কোটি ৫০ লাখ ডলার)
২. কাইলি জেনার (১৭ কোটি ডলার)
৩. কানইয়ে ওয়েস্ট (১৫ কোটি ডলার)
৪. লিওনেল মেসি (১২ কোটি ৭০ লাখ ডলার)
৫. এড শিরান (১১ কোটি ডলার)
৬. ক্রিশ্চিয়ানো রোনালদো (১০ কোটি ৯০ লাখ ডলার)
৭. নেইমার (১০ কোটি ৫০ লাখ ডলার)
৮. দ্য ঈগলস (১০ কোটি ডলার)
৯. ড. ফিল ম্যাকগ্র (৯ কোটি ৫০ লাখ ডলার)
১০. ক্যানেলো আলভারেজ (৯ কোটি ৪০ লাখ ডলার)।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ১১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর