thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬,  ১৬ সফর 1441

২৮ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

২০১৯ জুলাই ১২ ১২:০০:২৫
২৮ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

রাজশাহীপ্রতিনিধি : ২৮ ঘন্টা পর রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে সর্বশেষ বগিটি তোলার পর উদ্ধার অভিযান শেষ করে পশ্চিম রেল কর্তৃপক্ষ। এরপর প্রায় পৌনে একঘণ্টা মেরামতের কাজ করে লাইন ট্রেন চলার উপযোগী করা হয় বলে জানিয়েছেন পশ্চিম রেলের প্রধান প্রকৌশলী আফজাল হোসেন।

তিনি বলেন, বৃষ্টি ও রাতের কারণে দুর্ঘটনাকবলিত এলাকায় পুরোপুরি লাইন মেরামত করা সম্ভব হয়নি। শুক্রবার সকাল থেকে আবার মেরামত কাজ শুরু হবে। এর আগ পর্যন্ত এ এলাকায় সর্বোচ্চ ১০ কিলোমিটার বেগে ট্রেন চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রধান প্রকৌশলী আরও বলেন, রাত সাড়ে ১০টার দিকে বিভিন্ন স্টেশনে আটকে পড়া রাজশাহীগামী ট্রেন ছেড়েছে। আর রাজশাহী থেকে ঢাকার উদেশে পদ্মা এক্সপ্রেস ছেড়ে গেছে রাত সাড়ে ১১টায় এবং ধুমকেতু এক্সপ্রেস ছাড়বে রাত ২টায়। এই দুইটি ট্রেনের মধ্যে পদ্মা এক্সপ্রেসের রাজশাহী থেকে ছাড়ার নির্ধারিত সময় ছিল বিকেল ৪টায় এবং ধুমকেতু রাত ১১টা ২০ মিনিটে।

এদিকে পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে জানান, লাইনচ্যুত হওয়ার প্রায় ২৮ ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ পুনঃস্থাপন করা সম্ভব হয়েছে। তবে সকল ট্রেনই কয়েক ঘণ্টা করে সিডিউল বিপর্যয়ে রয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ১০টায় বগিগুলো লাইনে ওঠানোর কাজ শেষ হয়।

তিনি জানান, খারাপ আবহাওয়ার কারণে তেলভর্তি বগিগুলোকে লাইনে তুলতে সময় লেগেছে। এরপরই যাত্রীবাহী ট্রেন চলাচলের প্রক্রিয়া শুরু হয়। বগি লাইনচ্যুতির কারণে রেল পরিষেবা বন্ধ হয়ে পড়ায় তিনি দুঃখপ্রকাশ করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ১২,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর