thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬,  ১১ রবিউস সানি 1441

মুক্তিযোদ্ধাদের জন্য ১৬ হাজার ঘর হচ্ছে

২০১৯ জুলাই ১৫ ১৫:৫৮:৫৫
মুক্তিযোদ্ধাদের জন্য ১৬ হাজার ঘর হচ্ছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বাসস্থান দেওয়ার প্রকল্প শুরু হয়েছে। এর আওতায় ১৬ হাজার ঘর নির্মাণ করা হবে। কাজ ঠিকমতো যাতে এগোয় সেজন্য তা মনিটরিংয়ের নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসকদের।

আজ সোমবার (১৫ জুলাই) সচিবালয়ে ডিসি সম্মেলনে অংশ নেওয়ার পর মন্ত্রী সাংবাদিকদের এই তথ্য জানান।

মন্ত্রী জানান, ‘মুক্তিযুদ্ধের স্মৃতিস্থাপনা সমূহ সংরক্ষণ ও পুননির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ইতোপূর্বে নির্মাণ করা মুক্তিযুদ্ধভিত্তিক ৩৪২টি স্থাপনা সংরক্ষণ ও পুননির্মাণের কাজ চলমান আছে। জেলা প্রশাসকদের নিজ নিজ কর্মস্থলে এগুলোও মনিটরিং করতে বলা হয়েছে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতে মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলা হয় সে বিষয়ও মনিটরিং করতে ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, রবিবার (১৪ জুলাই) শুরু হয়েছে জেলা প্রশাসকদের বার্ষিক সম্মেলন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টায় তার কার্যালয়ের শাপলা হলে এই সম্মেলনের উদ্বোধন করেন। পাঁচ দিনব্যাপী এই সম্মেলন শেষ হবে ১৮ জুলাই। কর্ম অধিবেশনগুলো সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হচ্ছে। মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারদের নির্দেশনা দিতে বিভিন্ন অধিবেশনে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিবরা অংশ নিচ্ছেন। এ বছরের ডিসি সম্মেলনে মোট ২৯টি সেশন হবে এবং সম্মেলনে ৩৩৩টি প্রস্তাব উত্থাপন করা হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ১৫,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর