thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ট্রেন দুর্ঘটনায় নিহত ১১ জনের পরিবারকে ১ কোটি টাকা করে দিতে আইনি নোটিশ

২০১৯ জুলাই ১৭ ১৬:৩৩:৩২
ট্রেন দুর্ঘটনায় নিহত ১১ জনের পরিবারকে ১ কোটি টাকা করে দিতে আইনি নোটিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ১১ যাত্রী নিহতের ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। এছাড়াও ওই ঘটনায় আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নোটিশে বলা হয়েছে।

রেল মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলীকে এ নোটিশ পাঠানো হয়।

বুধবার (১৭ জুলাই) মানবাধিকার সংগঠন-ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে নোটিশটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

নোটিশে গত ১৫ জুলাইয়ের ঘটনায় ক্ষতিপূরণ চাওয়াসহ নতুন করে রেলের লেভেল ক্রসিং নির্মাণ, অবৈধ লেভেল ক্রসিং বন্ধ, রেলের গেটম্যানদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ট্রেনের ছাদে যাত্রী তোলা বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে কোনও পদক্ষেপ নেওয়া না হলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে জানানো হয়।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ট্রেনের ধাক্কায় বিয়ের যাত্রী বহনকারী একটি মাইক্রোবাস দুমড়েমুচড়ে যায়। ওই ঘটনায় বর-কনে ও শিশুসহ মোট ১১ জন নিহত হন এবং তিন জন আহত হন।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ১,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর