thereport24.com
ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬,  ২২ জিলহজ ১৪৪০

আইসিসির অদ্ভুত নিয়ম নিয়ে হাস্যকর ব্যাখ্যা দিলেন অমিতাভ

২০১৯ জুলাই ১৭ ১৬:৪৮:৩৯
আইসিসির অদ্ভুত নিয়ম নিয়ে হাস্যকর ব্যাখ্যা দিলেন অমিতাভ

দ্য রিপোর্ট ডেস্ক: এক ওভার থ্রোতেই ঘুরে গেল বিশ্বকাপ ফাইনালের মোড়। যার সুবাদে ম্যাচ টাই হলো। নিষ্পত্তির জন্য গড়াল সুপার ওভার। সেখানেও নাটকীয় টাই। শেষ পর্যন্ত বাউন্ডারি ব্যবধানে হারল নিউজিল্যান্ড। বিশ্বচ্যাম্পিয়ন হলো ইংল্যান্ড।

বিশ্বকাপের ফাইনাল শেষ হতে না হতেই আইসিসির বাউন্ডারি গণনার অদ্ভুত নিয়ম নিয়ে প্রশ্ন উঠে পড়ল। সেই যে শুরু, এর রেস থামছেই। বরং ধীরে ধীরে আরও বেগবান হচ্ছে। দুরন্তগতিতে পাচ্ছে ভিন্নমাত্রা।

ক্রিকেটাঙ্গন ছাপিয়ে যার ঢেউ আছড়ে পড়ছে অন্য ভুবনেও। ব্যতিক্রম নয় শোবিজ জগত তথা বিনোদন দুনিয়াও। এ নিয়ম নিয়ে সোচ্চার বলিউডপাড়াও। সোশ্যাল মিডিয়ায় সরব এর জাঁদরেল অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীরা।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার বাউন্ডারি হিসাবের নিয়মকে তুলাধোনা করেছেন বিখ্যাত বলি চিত্রপরিচালক অনুরাগ কাশ্যপ। তবে আলাদা করে নজর কেড়েছে অমিতাভ বচ্চনের ব্যাখ্যা। তিনি যে বর্ণনা দিয়েছেন, তাতে নেটিজেনদের মাঝেও হাসির রোল পড়েছে। তাদের হাস্যরসের খোরাকে পরিণত হয়েছে আইসিসি।

শিরোপা নির্ধারণী ম্যাচে ২৪টি বাউন্ডারি হাঁকায় ইংল্যান্ড। সেখানে নিউজিল্যান্ড মারে ১৬টি। সব মিলিয়ে কিউইদের তুলনায় বেশি বাউন্ডারি মারায় বিশ্বচ্যাম্পিয়ন হন ইংলিশরা।

আইসিসির এ নিয়ম কতটা হাস্যকর, টুইটবার্তায় সেটিই বোঝালেন অমিতাভ। হিন্দি ভাষায় তিনি লিখেছেন- আমার কাছে আছে ২০০০ টাকা, আপনার কাছেও রয়েছে ২০০০ টাকা। কিন্তু আপনার কাছে আছে ২০০০ টাকার একটি নোট এবং আমার কাছে রয়েছে ৫০০ টাকার ৪টি। তা হলে বলুন তো কে বেশি ধনী? আইসিসির উত্তর- যার কাছে ৫০০ টাকার ৪টি নোট, সে-ই বড়লোক। প্রণাম গুরুদেব।

বিগ বিব এমন মজাদার টুইটের পর আইসিসির নিয়ম নিয়ে নতুন করে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। স্রোতের নবধারায় গা ভাসাচ্ছেন আপামর জনসাধারণ। ইতিমধ্যে এটি ১৬ হাজার রিটুইট হয়েছে। যেখানে আইসিসির কঠোর সমালোচনা করেছেন অ্যাক্টিভিস্টরা।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর