thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬,  ২৩ সফর 1441

পিতা-পুত্রের একদিনের আয় ১৩০ মিলিয়ন ডলার

২০১৯ জুলাই ২০ ১৭:৫৭:১৮
পিতা-পুত্রের একদিনের আয় ১৩০ মিলিয়ন ডলার

দ্য রিপোর্ট ডেস্ক: ১৯৯৪ সালে মুক্তি পাওয়া অ্যানিমেশন ছবি ‘লায়ন কিং’ দুনিয়া মাতিয়েছিলো। পিতা পুত্রের দুটি চরিত্র সিম্বা ও মুফাসা রাতারাতি পৌঁছে গিয়েছিলো কোটি কোটি দর্শকের অন্দর মহলে।

বিশেষ করে শিশু-কিশোরদের জন্য তিনবেলা ওষুধের মতো হয়ে গিয়েছিলো ‘লায়ন কিং’ ছবিটি। এক সিংহ ও তার পুত্রের দারুণ গল্প জয় করেছিলো সবার মন। এখনও সর্বকালীন সেরা বক্স অফিসের তালিকায় সদর্পে রয়েছে ছবিটি।

দীর্ঘদিন পর আবারও ফিরে এলো তারা রুপালি পর্দায়। নতুন রিমেকে মূল কাহিনির কোনো বদল হয়নি। ’৯৪-এর ছবি আর এখনকার লাইভ অ্যাকশনে আসল তফাত শুধু এক্সপিরিয়েন্সে। থ্রিডি চশমা এঁটে নস্ট্যালজিয়ায় ভর করে ছোটবেলাটা ঘুরে দেখে নিচ্ছেন দর্শক।

গেল ১৯ জুলাই বিশ্বের নানা প্রান্তে মুক্তি পেয়েছে ছবিটি। আর মুক্তি পেয়েই বক্স অফিসে দখল নিয়েছে পশুরাজ সিংহ মুফাসা ও তার গল্প। উইকিপিডিয়া বলছে ২৬০ মিলিয়নে নির্মিত ছবিটি প্রথমদিনেই ১৩০ মিলিয়ন ডলার আয় করে নিয়েছে। আশা করা হচ্ছে এই ছবিটিও বক্স অফিসে আয়ের রেকর্ড করবে।

এখন পর্যন্ত ছবিটির খুব দারুণ রিভিউ পাওয়া যাচ্ছে। ছবির গল্পের শুরুতে আফ্রিকান মিউজ়িক বুঝিয়ে দেয়, মুফাসা আসছে, সিম্বা আসছে। ছোট্ট সিম্বার কৌতূহল আর উত্তেজনা ভরা দৃষ্টি অ্যানিমেশনে ছিল না। এটাই লাইভ অ্যাকশনের ক্যারিশমা।

মুফাসা-শরাবি-সিম্বার গল্প জঙ্গলের রুক্ষতার চেয়ে অনেক বেশি মানবিক। তাই সিম্বা আকাশ ভরা তারার নিচে বাবার সঙ্গে খেলতে খেলতে বলতে পারে, ‘তুমি আমার বন্ধুর মতো!’ তাই মুফাসা তার সন্তানকে শেখায়, খাদ্য আর খাদকের সম্পর্কে ভারসাম্য রক্ষা কতটা জরুরি।

‘দ্য লায়ন কিং’ নতুন করে পরিচালনা করেছেন জন ফ্যাভেরু। এতে অভিনয় করেছেন ডোনাল্ড গ্রোভার, জেডি ম্যাকক্রারি, জেমস আর্ল জোনস, চিউটেল এজিওফর। হিন্দি ভার্সনে ছবিটিতে পিতা মুফাসা ও পুত্র সিম্বার চরিত্রে কণ্ঠ দিয়েছেন শাহরুখ খান ও তার ছেলে আরিয়ান খান।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ২০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর