thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

লংকা সফর মাশরাফি-সাকিবহীন  চ্যালেঞ্জিং: তামিম

২০১৯ জুলাই ২০ ২০:০৪:২৯
লংকা সফর মাশরাফি-সাকিবহীন  চ্যালেঞ্জিং: তামিম

দ্য রিপোর্ট প্রতিবেদক : সময়টা ভালো যাচ্ছে না তামিম ইকবালের। বিশ্বকাপ শেষে দেশে ফিরে ঠিক বিশ্রাম নেওয়া হয়নি তার। কাজ করেছেন ব্যাটিংয়ের খুঁটিনাটি নিয়ে। নিজের ব্যাটিং নিয়ে চিন্তিত এই ওপেনার। এর মধ্যে আবার নতুন দায়িত্ব তার কাঁধে। শ্রীলংকা সফরে দলকে নেতৃত্ব দিতে হবে তামিম ইকবালকে। তাও সাকিব, মাশরাফি, লিটনদের ছাড়া গড়া দলকে। কাজটা চ্যালেঞ্জিং হবে বলেই মনে করছেন টাইগার ওপেনার।

এর আগে বাংলাদেশ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন বলেন, শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশই ফেবারিট। যদিও বিশ্বকাপে শ্রীলংকা ছয়ে এবং বাংলাদেশ আটে থেকে শেষ করেছে। আগের সাত সিরিজে শ্রীলংকার বিপক্ষে একটিও জিততে পারেনি বাংলাদেশ। তবে সর্বশেষ তিন ম্যাচে জিতেছে বাংলাদেশ। এছাড়া অভিজ্ঞতাও একটা জোরের জায়গা ছিল তামিমদের।

বাংলাদেশ সেই অভিজ্ঞতার জায়গায় এখন কিছুটা পিছিয়ে গেছেন। মাশরাফির নেতৃত্ব বাংলাদেশ দল মিস করবে। মিস করবে সাকিবের দুর্দান্ত ফর্মকে। দলের কোচও ভারপ্রাপ্ত। ইনজুরির কারণে মাশরাফির সঙ্গে ছিটকে গেছেন সাইফউদ্দিন। ওদিকে ইনজুরি নিয়েই খেলছেন মাহমুদুল্লাহ এবং মুশফিকুর রহিম। নতুন অধিনায়ক তামিমের কাছে তাই শ্রীলংকা সফর চ্যালেঞ্জিং।

দলের অর্ধেক সদস্য নিয়ে দেশ ছাড়ার আগে বিমানবন্দরে তামিম সাংবাদিকদের বলেন, 'সিরিজটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এই দলটার প্রমাণের অনেক কিছু আছে। আমাদের গুরুত্বপূর্ণ ক'জন ক্রিকেটার এই সিরিজে যাচ্ছেন না। সিরিজটা তাই আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে। শ্রীলংকার ঘরের মাঠ। তবে আগের সিরিজগুলোয় ওখানে ভালো করেছি আমরা। এবারও চ্যালেঞ্জ উতরে যাব আশা করছি।'

নিজের ব্যাটিং নিয়েই চিন্তায় আছেন তামিম। দল চালানোর চাপ নিতে পারবেন তো। সামাজিক মাধ্যমে ক্রিকেট ভক্তদের মন্তব্যে হতাশ হয়ে পড়েন তামিম। একসঙ্গে দুই চাপ সামাল দেওয়ার চ্যালেঞ্জেং সামনে তিনি। তবে তামিম সব চাপই ইতিবাচকভাবে নিচ্ছেন, 'চাপ হিসেবে দেখছি না। একটা খারাপ নিয়ে সারাক্ষণ ভাবলে খারাপই হবে। আমি তাই সামনে তাকাচ্ছি।'

ভারত থেকে তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম সরাসরি দলে যোগ দেবেন। ভারতে বিসিবি একাদশের হয়ে খেলছেন তারা। ঘরের মাঠে আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে খেলছেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, আনামুল হক, রুবেল হোসেন ও ফরহাদ রেজারা। তারা রওনা দেবেন পরশু। মুস্তাফিজ, সৌম্য, মুশফিকরা এরই মধ্যে শ্রীলংকা পৌছেছেন। বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর তার নিজস্ব ফেসবুক পেজে এমনই পোস্ট দিয়েছেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর