thereport24.com
ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬,  ১৬ রবিউস সানি 1441

পরিবার ছাড়া ভিআইপি টিকিটের সুপারিশও রাখা হবে না : রেলমন্ত্রী

২০১৯ জুলাই ২৩ ১৬:৩৯:২৮
পরিবার ছাড়া ভিআইপি টিকিটের সুপারিশও রাখা হবে না : রেলমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঈদের সময় রেলে ভ্রমণের জন্য ভিআইপি নিজে বা তার পরিবারের সদস্য ছাড়া অন্য কারো জন্য সুপারিশ করলে তা রাখা হবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর রেল ভবনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ আগস্ট পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে। তবে ১২ আগস্ট ঈদ ধরে রেলের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

এবার ঈদুল আজহা উপলক্ষে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ২৯ জুলাই। চলবে ২ আগস্ট পর্যন্ত। রেলের ফিরতি টিকিট বিক্রি ৫ আগস্ট শুরু হয়ে ৯ আগস্ট পর্যন্ত চলবে বলেও জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ‘সবসময় একটা অভিযোগ আছে ভিআইপিদের (গুরুত্বপূর্ণ ব্যক্তি) যে ট্রিটমেন্ট রেলে করা হয় তাতে সাধারণ যাত্রীরা টিকিট পায় না। ভিআইপি বলতে আমরা গতবার ব্যাখ্যা দিয়েছিলাম, ভিআইপি বলতে- মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্টের বিচারপতি এবং সরকারের সচিব পর্যায়ে যারা আছেন তাদের বুঝিয়ে থাকি।’

তিনি বলেন, ‘তারা (ভিআইপি) যদি কেবল নিজেরা ফ্যামিলি নিয়ে যাত্রা করেন, তাহলেই তাদের টিকিট দেব। এছাড়া ওনাদের সুপারিশে আত্মীয়-স্বজন যাবে, পিএস যাবে, ভাই যাবে, ভাবি যাবে, নেতাকর্মী যাবে- এ ধরনের সুপারিশ গ্রহণ করবো না।’

‘ভিআইপি বলতে মন্ত্রী হিসেবে আমি যদি নিজে যাই পরিবার নিয়ে (রেলে) যেতে পারব’ বলেন রেলমন্ত্রী।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ২৩,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর